হৃদয় মন্ডলের মুক্তির দাবিতে চাঁদপুরে প্রতিবাদী শিক্ষক সমাজের মানবন্ধন

মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রাম কুমার উচ্চবিদ্যালয়ের বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের মুক্তি ও প্রতিক্রিয়াশীল চক্রের বিচারের দাবিতে চাঁদপুরে প্রতিবাদে শিক্ষক সমাজের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৯ এপ্রিল শনিবার বেলা সাড়ে ১২ টায় চাঁদপুর শহরের হাসান আলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে ও অঙ্গীকারের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, গনি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্বাস উদ্দিন, ষোলঘর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, শাহতলী পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দুলাল কৃষ্ণ ঘোষ, সহকারি প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, বাবুরহাট কলেজের সহকারী অধ্যাপক মামুনুর রহমানসহ বিভিন্ন বিদ্যালয়ের অন্যান্য প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক বৃন্দ।

মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা মুন্সীগঞ্জের বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে ষড়যন্ত্রমূলকভাবে ফাঁসিয়ে তাকে গ্রেফতার করায় তার মুক্তির দাবিতে এবং প্রতিক্রিয়াশীল চক্রের বিচারের দাবি তুলে ধরেন।

উল্লেখ্য : মুন্সিগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রাম কুমার উচ্চবিদ্যালয়ের বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে শ্রেণিকক্ষে ধর্ম অবমাননার অভিযোগে মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। ইসলাম ধর্মকে অবমাননার অভিযোগে গত ২২ মার্চ বাদী হয়ে ওই শিক্ষকের বিরুদ্ধে মামলাটি করেন বিদ্যালয়ের অফিস সহকারী মো. আসাদ। ওই দিনই শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে গ্রেপ্তার করা হয়।

এর পূর্বে গত ২০ মার্চ বিদ্যালয়ের দশম শ্রেণির মানবিক শাখার বিজ্ঞান ক্লাস নিচ্ছিলেন হৃদয় চন্দ্র মণ্ডল। সেখানে একটি বিষয় নিয়ে তার সঙ্গে শিক্ষার্থীদের কয়েকজনের পক্ষে-বিপক্ষ কথোপকথন হয়। একপর্যায়ে কোনো একজন শিক্ষার্থী ওই কথোপকথনের ভিডিও ধারণ করেন এবং বিনোদপুর রাম কুমার উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দীনকে জানান। প্রধান শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে কারণ দর্শানোর নোটিশ দেন। এই ঘটনা শিক্ষার্থীরা স্থানীয়দের জানায়। পরদিন সকালে স্থানীয়রা বিদ্যালয়ে এসে ওই শিক্ষককে গ্রেপ্তারের দাবিতে স্লোগান দেন। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে ও শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে আটক করে নিয়ে যায়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published.