১৮ মার্চ উদ্বোধন হচ্ছে আইসিইউ ইউনিট

চাঁদপুর জেলাবাসী চিকিৎসা ক্ষেত্রে আরো একধাপ এগিয়ে গেলো। সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চালু হ”েছ ৩ বেডের আইসিইউ ইউনিট।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল সূত্রে জানা যায়, চাঁদপুরবাসীর দীর্ঘদিনের দাবি অনুযায়ী অবশেষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপুমনি এমপির বদান্যতায় সংযোজিত হতে যা”েছ এই আইসিইউ ইউনিট। হাসপাতালের মূল ভবনের ২য় তলার পশ্চিম পাশের ৩ বেডের আইসিইউ ইউনিট পুরোপুরি প্রস্তুত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। শুধু ইউনিট প্র¯‘তই নয়, এজন্যে প্রয়োজনীয় জনবলসহ সকল বিষয় প্রস্তুত বলে জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, আগামী ১৮ মার্চ শুক্রবার চাঁদপুর-হাইমচর আসনের তিন তিনবারের নির্বাচিত সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এই আইসিইউ বেড উদ্বোধন করবেন।

এ বিষয়ে ২৫০ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধয়াক ডাঃ মাহবুবুর রহমানের সাথে গতকাল ১৫ মার্চ সকালে অফিস কক্ষে কথা হলে তিনি বলেন, করোনাকালীন এ ইউনিট সারাদেশের ন্যায় চাঁদপুরে না থাকায় এ জেলাবাসীকে চিকিৎসার জন্য সমস্যায় পড়তে হয়। তখনই মাননীয় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুরবাসীকে আশ^স্ত করেছিলেন জেলাবাসীর চিকিৎসা সেবার জন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মাধ্যমে আইসিইউ সমস্যা সমাধান করবেন। সে কথা অনুযায়ী স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে তিনটি বেড অনুমতি প্রাপ্ত হয়। সে মোতাবেক সকল কাজ সম্পন্ন করা হয়েছে। উল্লেখ্য, আইসিইউ বেড নিয়ে করোনাকালীন সঙ্কট দেখে চাঁদপুর-হাইমচর আসনের জনগণের আস্থাভাজন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি চাঁদপুরবাসীর চিকিৎসা সেবায় উন্নত চিকিৎসার যে কথা দিয়েছিলেন, সেই কথা তিনি রাখলেন।

শেয়ার করুন: