২০২৩ সাল থেকে যাত্রা শুরু করবে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ইতিমধ্যে ভর্তি বিজ্ঞপ্তি দেয়া হয়েছে। ভর্তি পরীক্ষার জন্য আবেদনও জমা পড়েছে অনেক। আবেদন করতে হবে অনলাইনে। আবেদনের সর্বশেষ সময় ২৭ অক্টোবর রাত ১১টা ৫৯ মিনিট। ১৭ অক্টোবর দুপুর ১২টা থেকে আবেদন করার সময় শুরু হয়েছে। এ ইউনিট ও সি ইউনিটে আসন সংখা ৯০। এ ইউনিটে (প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (ঈঝঊ) বিভাগে ৩০ ও ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি (ওঈঞ) বিভাগে ৩০ এবং সি ইউনিটে (বিজনেস স্টাডিস অনুষদ) ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ইইঅ) বিভাগে ৩০ আসন।

স্থায়ী ক্যাম্পাস হওয়ার আগ পর্যন্ত ক্লাস এবং বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম পরিচালনা ভাড়া বাড়িতে চলবে। এর জন্য বাড়ি খোঁজা হচ্ছে। ভাড়া বাড়িতে অস্থায়ী ক্যাম্পাস চাঁদপুর শহরেই হওয়ার সম্ভাবনা। চূড়ান্ত ভর্তির পর ২০২৩ সালের প্রথম দিক থেকেই ক্লাস শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এ সব তথ্য জানা গেলো চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ নাসিম আখতারের কাছ থেকে।

উপাচার্য ড. নাসিম আখতারের সাথে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সংক্রান্ত বিষয়ে কথা হয়। এই বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস কি সদর উপজেলার লক্ষ্মীপুরেই হচ্ছে? এমন প্রশ্নের জবাবে তিনি বললেন, সরকারের সিদ্ধান্ত যেহেতু এখন পর্যন্ত লক্ষ্মীপুরে প্রস্তাবিত জায়গায়, আমাকেও একই কথা বলতে হবে। অর্থাৎ লক্ষ্মীপুরেই হচ্ছে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এ বিষয়ে তিনি আরো বলেন, আদালত থেকে জমি অধিগ্রহণের জন্যে যে দাম নির্ধারণ করে দেয়া হয়েছে, সে অর্থ ছাড় দেয়ার প্রক্রিয়া চলছে। অর্থ মন্ত্রণালয়ে এ সংক্রান্ত সভা করে মতামতসহ চিঠি শিক্ষা মন্ত্রণালয়ে দেয়ার পর শিক্ষা মন্ত্রণালয় থেকে আমাকে অবহিত করা হবে, এরপর একনেকে উঠবে। একনেকে পাস হওয়ার পরই অর্থ ছাড় দেয়া হবে।

শেয়ার করুন: