২ নভেম্বর কচুয়া পৌরসভার উপ-নির্বাচন

আলমগীর তালুকদার:

মঙ্গলবার ২ নভেম্বর অনুষ্ঠিত হচ্ছে কচুয়া পৌরসভার ১নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদের উপ-নির্বাচন। নির্বচানে সোহেল তাজ (উটপাখি মার্কা), আঃ কাদের (ডালিম মার্কা) এবং মোখলেছুর রহমান (পাঞ্জাবী মার্কা) প্রতীকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ।

নির্বাচনকে কেন্দ্র করে ওই ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে ঈদ ঈদ আনন্দ বিরাজ করতে দেখা গেছে। এই আমেজ ছড়িয়ে পড়েছে আশপাশের ওয়ার্ড গুলোতেও। পোস্টারে পোস্টারে চেয়ে গেছে পুরো নির্বাচনী এলাকা।

শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু নির্বাচন গ্রহণের লক্ষ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানান, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক। তিনি আরো জানান, কচুয়া পৌরসভার ১নং ওয়ার্ডে ২১শ’ ৭৪ জন ভোটারের মধ্যে ১১শ’ ১৭ জন পুরুষ ভোটার ও ১ হাজার ৫৭ জন নারী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। বালিয়াতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি মাত্র কেন্দ্রে ৪টি বুথে দিনব্যাপী ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ উপনির্বাচনে কে হচ্ছেন কাউন্সিলর এদিকেই তাকিয়ে আছেন ১নং ওয়ার্ডবাসী।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারী কচুয়া পৌরসভা নির্বাচনে ১নং ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে নজরুল ইসলাম বিপুল ভোটে বিজয় লাভ করে। নির্বাচনের কয়েক মাস যেতে না যেতেই গত ১৯ মে ঈদুল আযহার পরদিন তিনি হৃদক্রীয়ায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার মৃত্যুতে এ আসনটি শূণ্য হয়ে পড়ে।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *