৩৩৩ নম্বরে কল করুণ, চাঁদপুর জেলা প্রশাসনের সেবা নিন

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরের জেলা প্রশাসক মো: মাজেদুর রহমান খান বলেছেন, ৩৩৩ নম্বরে কল করলে মিলবে জেলা প্রশাসনের তথ্য ও সেবা।এ হট নাম্বারে সামাজিক সমস্যা,ভোক্তা অধিকার,পর্যটন,দুর্যোগ,পরিবেশ দূষণ,ইভটিজিং,জুয়া,মাদক,বাল্য বিবাহ,ভেজাল দ্রব্য,জেলা সম্পর্কিত তথ্য,নাগরিক সেবার পদ্ধতি এমনকি সরকারি কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে চাইলেও কল করতে পারবেন।তবে আমরা জানাতে চাই এই নাম্বারে কল করা অভিযোগকারীর নাম গোপন রাখবো। রবিবার (১ সেপ্টেম্বর) বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ৩৩৩ সংক্রান্ত সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এখন সরকারি কর্মকর্তারা ফোন বন্ধ করে বাসায় বসে থাকার কোন সুযোগ নেই। কারন এই সেবা নাম্বারে কেউ অভিযোগ করলে ডিসি,এডিসিসহ শীর্ষ জন কর্মকর্তার কাছে ম্যাসেজ এর মাধ্যমে চলে আসবে অভিযোগের ব্যাপারটি যা সংশ্লিষ্ট মন্ত্রনালয় এই অভিযোগ গুলির তদারকি করবে।

তিনি বলেন, ৩৩৩ এ এখন পর্যন্ত চাঁদপুর জেলায় ৩’শ ২১টি অভিযোগ এসেছে। যার মধ্যে ৩’শ ২০ টি অভিযোগই দ্রুততার ভিত্তিতে সমাধান করা হয়েছে। শুধু দেশের যে কোন স্থান থেকেই নয়, বিদেশ থেকেও এই ধরনের অভিযোগ কল করে জানানো যাবে। তবে এ ক্ষেত্রে ৩৩৩ এর পরিবর্তে বিদেশ থেকে অভিযোগ জানাতে ডায়াল করতে হবে ০৯৬৬৬৭৮৯৩৩৩। তাই আর অপেক্ষা না করে দেশের উন্নয়নকে এগিয়ে নিতে এখন থেকেই সরকারি সেবা গ্রহণ করুন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান এর সঞ্চালনায় আর্উরপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান, প্রোগ্রাম অফিসার জাকির হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুন্নাহার, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শহীদ পাটওয়ারী,সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় ডকুমেন্টারি পেশ করেন সহকারি প্রোগ্রাম অফিসার হারুনুর রশিদ।

প্রসঙ্গত ২০১৮ সালের ১২ এপ্রিল তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা মো: সজিব ওয়াজেদ জয় এই সেবাটি উদ্ধোধন করেছিলেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *