৩৭মণ জাটকা জব্দ ॥ দুই পাচারকারীর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় সম্পদ জাটকা রক্ষা কর্মসূচির আলোকে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের টহল দল অভিযান চালিয়ে ১ হাজার ৫শ’ কেজি (৩৭মণ) জাটকা জব্দ করেছে। একই সময় দুইজন পাচারকারীসহ জাটকাগুলো পাচারকাজে ব্যবহৃত পিকআপ ভ্যান জব্দ করা হয়। পাচারকারী দুইজনকে ১ বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

শনিবার দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ। বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ খন্দকার মুনিফ তকি এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, আজ সকাল সাড়ে ৬টায় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের টহল সদস্যরা শহরের পুরান বাজার ব্রীজ সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। এ সময় আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকা ও ১টি পিকআপসহ দুইজন পাচারকারীকে আটক করেন।

তিনি বলেন আরো বলেন, স্টেশন কমান্ডার লেঃ এম আশমাদুজ্জামান এর নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের বহরিয়া থেকে ঢাকা যাত্রাবাড়ী গামী ১টি পিকআপে তল্লাশি করে আনুমানিক ১ হাজার ৫০০ কেজি (৩৭ মণ) জাটকাসহ ০২ জনকে আটক করা হয়।

দন্ডপ্রাপ্ত দুই ব্যক্তি হলো চাঁদপুর সদর থানার ব্রামন গাঁও গ্রামের মোঃ সেলিম মোল্লার ছেলে মোঃ ইয়াছিন মোল্লা (১৬) এবং নওগাঁ জেলার মহাদেবপুর থানার খৌরদ্র নারায়াণপুর গ্রামের মৃতঃ মোঃ হোসেন আলী মন্ডলের ছেলে মোঃ রফিকুল ইলসলাম (৩৫)। জব্দকৃত জাটকাগুলো নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সহকারী মৎস্য কর্মকর্তা মাহবুবুর রশিদ এর উপস্থিতে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *