৩ দিনে ও সমাধান হয়নি বিদেশগামী কর্মীদের টিকা রেজিষ্ট্রেশন

নিজস্ব প্রতিবেদক॥

তিন দিনেও সমাধান হয়নি বিদেশগামী কর্মীদের অগ্রাধিকার প্রাপ্তি ও বয়স প্রমার্জন করে টিকার জন্য সুরক্ষা অ্যাপে (চালু হওয়া সাপেক্ষে) রেজিস্ট্রেশন। রোববার (৪ জুলাই) সকাল থেকে চাঁদপুর কর্মসংস্থান ও জনশক্তি অফিসে টিকা গ্রহীতারা প্রচন্ড ভিড় লক্ষ্য করা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী, বিজিবি, পুলিশ ও আনসার সদস্যরা হিমসিম খাচ্ছে। শত শত টিকা গ্রহীতার ভিতে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি লঙ্ঘিত হচ্ছে।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে ছুটে এসেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অসিম চন্দ্র বণিক, উপজেলা নির্বাহী কর্মকর্তক সানজিদা শাহনাজ, নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম, অমিত চক্রবর্তী, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ।

সেনাবাহিনী কুমিল্লা অঞ্চলের ক্যাপ্টেন সায়েম বলেন, যাদের ভিসার মেয়াদ শেষ পর্যায় মূলত তারাই দ্রুত ভ্যাকসিন দেওয়ার জন্য এখানে ভিড় করছেন। পুরনো যারা রয়েছেন তারা এখন থেকে স্থানীয় ইউনিয়ন পরিষদে রেজিষ্ট্রেশন করতে পারবেন। শুধু মাত্র যারা নতুন প্রবাসী তারাই এখানে আসতে হবে। এই বিষয়গুলো সবাইকে জানিয়ে দেওয়া হচ্ছে, আশা করি পরিস্থিতি নিয়ন্ত্রণে চলে আসবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ বলেন, গত তিন ধরে কর্মসংস্থান ও জনশক্তি অফিসে টিকা গ্রহীতাদের ভিড় বেড়ে চলছে। এতে করে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। লকডাউনের মধ্যে কোনরুপ জটিলা সৃষ্টি করা যাবে না। যারা এখানে টিকা রেজিষ্ট্রেশন করতে এসেছেন, তাদের আর এখানে আসতে হবে না। প্রত্যেকে যার যার ইউনিয়নের উদ্যোক্তাদের মাধ্যমে রেজিষ্ট্রেশন করতে পারবেন। শুধুমাত্র সৌদি আরব ও কুয়েত গামীরা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে আসতে পারবেন।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *