চাঁদপুরে ৬২টি সংগঠনকে ফোন দিলেই পাবেন অক্সিজেন

বিশেষ প্রতিবেদক॥

চাঁদপুরের ৮ উপজেলার অর্ধ শতাধিক মানবিক সংগঠন রয়েছে যারা মহামারী করোনায় বিপদগ্রস্থ মানুষের সেবায় নিয়োজিত রয়েছেন। বিশেষ করে কোন রোগীর হঠাৎ শ্বাস প্রশ্বাস বেড়ে গেলে বা অক্সিজেনের লেভেল কমে গেলে তাৎক্ষণিক অক্সিজেন পেতে উপজেলা ভিত্তিক যে নম্বরগুলোতে ফোন দিলে পৌঁছে যাবে অক্সিজেন, উপজেলা ভিত্তিক সে সংগঠন ও যোগাযোগের নম্বরগুলো তুলে ধরা হলো।

৩ জুলাই মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন প্রতিবেদন, স্যেসাল মিডিয়ার প্রচারণার তথ্যের ভিত্তিতে ৬২টি সংগঠন বা তরুণদের দলের নাম পাওয়া গেছে, যারা বিনামূল্যে অক্সিজেন সেবা দিয়ে আসছে।
চাঁদপুর সদর উপজেলা (১২টি):

চাঁদপুর পৌরসভা মেয়র জিল্লুর রহমান জুয়েলের নেতৃত্বাধীন পৌরসভা কন্টোল রুমে কল করলেই মিলছে অক্সিজেন সেবা। পৌরসভার জরুরী নম্বরগুলো হলো, ০১৩২১১৯৭৮৪১, ০১৩২১১৯৭৮৪২, ০১৩২১১৯৭৮৪৩ ও ১৩২১১৯৭৮৪৪.

করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা দুই শতাধিক ব্যক্তির দাফন কাজে নিয়োজত সংগঠন ইসলামী আন্দোলন, চাঁদপুর এবার শুরু করেছে ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস। সংগঠনের টিম প্রধান শেখ মোহাম্মদ জয়নাল আবেদিনের নেতৃত্বে পরিচালিত সংগঠনটিতে ফোন করতে পারেন মৃত লাশ সৎকার বা অক্সিজেন সেবা সংক্রান্ত যে কোন প্রয়োজনে। জরুরী নম্বর, ০১৯৫৪০০৪০১১ ও ০১৮১৯০৭৪২৭৫.

চাঁদপুর সদর উপজেলার তারুণ্যের অগ্রদূত নামক সংগঠনটি এ উপজেলা ছাড়াও উপজেলার বাইরে অক্সিজেন সরবরাহ করে থাকে। বিতার্কিক ভিভিয়ান ঘোষের নেতৃত্বাধীন সংগঠনটির বর্তমান সভাপতি নূরুল কাদের। তাদের কাছে অক্সিজেন পেতে জরুরী নম্বর ০১৮৬৫২৫৫৮৫৩ চালু রয়েছে।

চাঁদপুর সদর উপজেলায় চাঁদপুর রোটারী ক্লাবের উদ্যোগে ‘রোটারী অক্সিজেন ব্যাংক’ নামে শুরু হয়েছে ফ্রি অক্সিজেন সার্ভিস। সেবা স্বার্থের ঊর্ধে এই শ্লোগানে চলমান এই সেবা নিতে যোগাযোগ করুন, ০১৭১৭২৩৬১৬০, ০১৭১২৮১৯০২২ নম্বরে।
চাঁদপুর সদর উপজেলায় ‘প্রভাত সমাজ কল্যান সংস্থা, চাঁদপুর সদর’ শুরু করেছে ফ্রি অক্সিজেন সার্ভিস সেবা। ঢাকা আগারগাঁও থেকে নিয়ন্ত্রিত সংগঠনটিতে ফোন করলেই সদর উপজেলার যে কোন নম্বরে পৌঁছবে অক্সিজেন সিলিন্ডার। তাদের ইমার্জেন্সি ফোন নম্বর, ০১৮৫৯৫৭৫৫৬৪, ০১৮৮১২৪৩৯৩৬.

চাঁদপুর সদর উপজেলার আরেকটি ফ্রি অক্সিজেন সেবা সংগঠন ‘পিপলস ওয়েলফেয়ার ফাউন্ডেশন’ মহামায়া ও এর আশেপাশের এলাকা, পার্শ্ববর্তী হাজীগঞ্জ উপজেলা ও চাঁদপুর সদর উপজেলায় চলে তাদের সেবা সার্ভিস। সংগঠনটির ফোন নম্বর, ০১৮৫৯৯১১৮৯৫, ০১৬৩৩০৫৬৮২৬(মহামায়ার আশেপাশে) ও ০১৬৪৫৯৫৮০২২ (চাঁদপুর শহর)।

চাঁদপুর সদরে ২৪ ঘণ্টা সার্ভিস দেয়া আরো একটি সংগঠন ‘সোশ্যাল এইডার ডেভেলপমেন্ট অর্গানাইজেশন’। তাদের কাছে অক্সিজেন পেতে ফোন করুণ,০১৮১৮৩৬৬৫২২ বা ০১৮৭২১৩৬১৩৬ বা ০১৭১৮৬৮৬১১০ নম্বরে।

চাঁদপুরের ‘সেভ দ্যা পিপল অর্গানাইজেশন’ নামক সংস্থাটিতে ফোন করলেই মিলছে অক্সিজেন সেবা। সংস্থার তিনটি হটলাইন নম্বর হলো, ০১৭১৫৪২৬৪৫১, ০১৮১৩৫৮২৭৩৮.

চাঁদপুর সদর উপজেলার ইব্রাহীমপুর ইউনিয়নে ‘যুব জাগরণ ঐক্য পরিষদ’ চালু করেছে ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস। তাদের জরুরী নম্বর হলো, ০১৭২২৮৬১৯৪১.

চাঁদপুর সদর উপজেলায় ‘চাঁদপুর সদর সেবা টিম’ নামক আরেকটি টিম কাজ করছে অক্সিজেন সেবা নিয়ে। সদর উপজেলার মানুষদের জন্য তাদের সেবা নম্বর, ০১৭১৬০৬৫১৮১.

চাঁদপুর সদর উপজেলার ‘স্বপ্নতরু সামাজিক সংগঠন’ এর ব্যানারে শুরু হয়েছে ফ্রি অক্সিজেন সার্ভিস। সংগঠনের যারা অক্সিজেন সেবার নেতৃত্ব দিচ্ছেন তাদের নম্বর,০১৮৪৬৬৬৭৬৭৫, ০১৮১১৩১৯২৮৯,০১৯৪০৫৮৭১৯৬.

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, চাঁদপুর ইউনিট সমান ভাবে এ সেবা দিয়ে যাচ্ছে। ফোন করলেই ছুটছে রেড ক্রিসেন্টের কর্মীরা। তাদের সেবা নম্বর হলো ০১৭৩২৩২১৫৪৫.

ফরিদগঞ্জ উপজেলা (১৬টি) :

ফরিদগঞ্জ উপজেলার ‘হ্যালো ছাত্রলীগ’ নামক জরুরী নম্বরে কল করলেই পৌঁছবে অক্সিজেন সিলিন্ডার। তরুণ দুই ছাত্রলীগ নেতা আজাদ হোসেন রবিন ও আরেফিন শুভ এ কাজের নেতৃত্ব দিচ্ছেন। তাদের সেবা নম্বর হলো,০১৮৬৪১৬৮৫৯৯, ০১৯৭৪১৬৮৫৯৯, ০১৭৭৭৫১৫৭১৫ ও ০১৬৪১-৪২০৬৯১.

ফরিদগঞ্জের দুই সাংবাদিক শিমুল হাছান ও এস.এম ইকবালের নেতৃত্বাধীন সংগঠন ‘সেভ দ্যা ফিউচার’ চালিয়ে যাচ্ছে মহতি এ কার্যক্রম। ফোন করলেই তড়িৎ গতিতে পৌঁছে যায় অক্সিজেন সিলিন্ডার। সংগঠনটির হটলাইন নম্বর ০১৭২১১৭৯৪৪০ ও ০১৭৬১৫৩৯৮৪২.

ফরিদগঞ্জ উপজেলায় বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক রেজাউল করিম রেজার প্রতিষ্ঠিত সংগঠন ‘ফরিদগঞ্জ ফুটবল একাডেমি’ চালু করেছে উপজেলা ব্যাপী ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস। ফোন করলেই উপজেলার যে কোন প্রান্তে অক্সিজেন পৌঁছে দিবে ক্লাবের সদস্যরা। জরুরী প্রয়োজনে ফোন নম্বর ০১৬০৯৪৮৩২২৩, ০১৭১৬৬১৪৩৪৯, ০১৮১৮৯৩৩১৭৮ ও ০১৭৮৫৬৫৭৪৩০.

ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ ব্লাড ডোনেশন গ্রুপ দীর্ঘদিন ধরে কাজ করেছে রক্তদান নিয়ে। মানুষের জীবন বাঁচাতে ছুটে চলা কলেজ ভিত্তিক এই সংগঠনটি এবার নেমেছে ফ্রি অক্সিজেন সেবা নিয়ে। সংগঠনের তরুণ উদ্যমী সদস্যরা ২৪ ঘণ্টা দিয়ে থাকেন অক্সিজেন সেবা সার্ভিসটি। তাদের জরুরী সেবা নম্বর ০১৬১০৯৭০০৪২.

ফরিদগঞ্জ উপজেলার আরেকটি অক্সিজেন সেবা সংগঠন ‘মানবসেবা ব্লাড ডোনেশন’। পূর্বে রক্তদান কর্মসূচী চালিয়ে আসলেও দেশের ক্রান্তিকালে দিচ্ছে অক্সিজেন সেবা। সংগঠনের সেবা নম্বর হলো, ০১৩১০০৩৫৯৩৭ ও ০১৮৪৯৯০৩৬৯৯.
ফরিদগঞ্জ উপজেলায় ‘প্রভাত সমাজ কল্যান সংস্থা, ফরিদগঞ্জ’ শুরু করেছে ফ্রি অক্সিজেন সার্ভিস সেবা। ঢাকা আগারগাঁও থেকে নিয়ন্ত্রিত সংগঠনটিতে ফোন করলেই ফরিদগঞ্জ উপজেলার যে কোন নম্বরে পৌঁছবে অক্সিজেন সিলিন্ডার। তাদের ইমার্জেন্সি ফোন নম্বর, ০১৭০৬০২১৫৭৫, ০১৬৩২৫৮৫৫০৩.

ফরিদগঞ্জের ‘ইচ্ছে পূরন যুব সমাজ কল্যান ফাউন্ডেশন’ নামক সংগঠনটি ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। ৯টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে ২ আগস্ট থেকে সংগঠনটি কাজ করছে বলে জানানো হয়। বলা হয়, অক্সিজেন সিলিন্ডার পর্যাপ্ত থাকায় পুরো উপজেলায়ই চলবে তাদের কার্যক্রম। তাদের জরুরী নম্বর, ০১৭৪১৬৩৫২৯৭, ০১৭০৭৮৬১৩২০.

ফরিদগঞ্জ ‘যুব ঐক্য ফাউন্ডেশন’ নামে একদল যুবক চালু করেছে ফ্রি অক্সিজেন সেবা সার্ভিসটি। ফোন করে ফ্রি অক্সিজেন সেবা পেতে যোগাযোগ করুন ০১৬৪৮১৪৬৪৮২ ও ০১৩০৭৮৫৮৬২৩ নম্বরে।

ফরিদগঞ্জ উপজেলায় ‘আমাদের ফরিদগঞ্জ’ নামক আরেকটি সংগঠন দিয়ে যাচ্ছে ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস। অক্সিজেনের প্রয়োজনে ফোন করতে পারেন তাদেরও ০১৬৭১০৩৫৩০৪ নম্বরে।

ফরিদগঞ্জ উপজেলার গোয়াল ভাওর বাজারের ‘গোবিন্দপুর মানব কল্যাণ ফাউন্ডেশন’ নামক সংগঠনটি করোনার প্রথম ঢেউয়ে ত্রাণ বিতরণ ও বাড়ি বাড়ি বাজার পৌঁছে দেওয়ার কর্মসূচী নিলেও করোনার ২য় ঢেউয়ে তারা চালু করেছে ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস। তাদের জরুরী নম্বর ০১৮৬৯-৫১৫৫৩৮ ও ০১৬৪৬-৬৮৭২২৪.

ফরিদগঞ্জ ৫নং পূর্ব গুপ্টি ইউনিয়ন ও ৬নং পশ্চিম গুপ্টি ইউনিয়নে ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছে ‘পূর্বাশা ফাউন্ডেশন’ নামক আরেকটি সামাজিক সংগঠন। সংগঠনটি গত ১ বছর ধরে এ দু’টি ইউনিয়নের দুস্থদের ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছিলো। বর্তমানে তারা চালু করেছে ইউনিয়ন দু’টির বাসিন্দাদের জন্য অক্সিজেন সেবা সার্ভিস। তাদের জরুরী নম্বর, ০১৬৩২৮৪০১৮৩, ০১৮৪৭১৩৭২০৮ ও ০১৭৮৮৪১৮০০০.

ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি ইউনিয়নের ‘আদর্শ সেবা টিম’ নামক সংগঠনটি তাদের ইউনিয়নের অক্সিজেন সেবা অব্যাহত রেখেছে। এই ইউনিয়নের যে কারও প্রয়োজনে ফোন করতে পারেন ০১৮৩৬৩৫৬৪৪৬, ০১৯২১৭১৫৬৫৩ ও ০১৯৬৪৫৬৬৪৯৪ নম্বরে।

ফরিদগঞ্জ উপজেলার ১১নং চরদুঃখিয়া ইউনিয়নে নদী ঘেরা এলাকায় যেখানে যাতায়াত ব্যবস্থার তীব্র সংকট সেখানে ‘আলোকিত স্বাস্থ্য সেবা ইউনিট’ নামক সংগঠনটি দিচ্ছে ফ্রি অক্সিজেন সেবা। ০১৬৪৪১৯৬১৪০ নম্বরে কল দিলে সংগঠনটি পৌঁছে দিবে অক্সিজেন।

ফরিদগঞ্জ ৩নং সুবিদপুর ইউনিয়নের বিপদগ্রস্থ মানুষদের অক্সিজেন সেবায় সদা প্রস্তুত রয়েছে ‘মুক্তির তোরণ ইসলামিক সংগঠন’। তাদের জরুরী নম্বর ০১৬১০০৮২৪২৯.

ফরিদগঞ্জ উপজেলার ৩নং সুবিদপুর ইউনিয়নে ফ্রি অক্সিজেন সেবা দিচ্ছে ‘ভাই বন্ধু জনকল্যাণ সংগঠন’। দিন রাত ২৪ ঘণ্টা চালু রয়েছে তাদের কার্যক্রম। এই ইউনিয়নের বাসিন্দারা জরুরী প্রয়োজনে ফোন করতে পারেন ০১৬২৫১৪১৫৫৭ ও ০১৬২৭৮১৮৪৭৭ নম্বরে।

ফরিদগঞ্জ ৪নং সুবিদপুর ইউনিয়ন, ৩নং সুবিদপুর ইউনিয়ন ও পার্শ্ববর্তী অঞ্চলে ‘ধ্রুবতারা সমাজকল্যাণ ফাউন্ডেশন’ নামক সংগঠনটি চালু করেছে অক্সিজেন সেবা কার্যক্রম। তাদের জরুরী নম্বর ০১৬০৯৬৭৬৭৯৮ ও ০১৩০০০৬৬৮৫১.

কচুয়া উপজেলা (৪টি):

কচুয়ার ‘আলোর মশাল’ সংগঠনটি এ পর্যন্ত ৭৬জনকে অক্সিজেন সেবা দিয়েছে বলে জানানো হয় সংগঠন থেকে। ফোন পেলেই অক্সিজেন নিয়ে ছুটে যায় ওরা। আলোর মশালেরর অক্সিজেন সেবা পাওয়া যাবে ০১৯৮৭৫০৭০৮০ নম্বরে কল করলে।

কচুয়া উপজেলার সাচার এলাকায় ‘সেইভ লাইফ সাচার ব্ল্যাড ডোনেটিং ফাউন্ডেশন’ নামক আরেকটি সংগঠন ৩ আগস্ট থেকে শুরু করেছে অক্সিজেন সেবা সার্ভিস। পুরো উপজেলায় পৌঁছবে তাদের সিলিন্ডার।সংগঠনটির জরুরী নম্বর হলো,০১৮৭৪৯৩২১৯৮,০১৮১১৩৪৪৬২৯,০১৯৩৩০৩৮৭৯৭ও ০১৬১২৩৭৩৯৮৭.

কচুয়া উপজেলায় ‘রেড রিলেশন’ বা ‘লাল সম্পর্ক রক্তদান সংগঠন’ নামক আরেকটি সংগঠন রয়েছে যারা বেশ কয়েকদিন ধরে আন্তরিকতার সাথে অক্সিজেন সেবা দিয়ে আসছে। তাদের হটলাইন নম্বর হলো ০১৬০৯৪৪৪৮৬৫ ও ০১৬০৯৪৪৪৮৬৬.

কচুয়া উপজেলার ৮নং কাদলা ইউনিয়নের ‘স্বপ্নঘুড়ি ফাউন্ডেশন’ নামক সংগঠনটি দিচ্ছে নিজ ইউনিয়নে ফ্রি অক্সিজেন সেবা সার্ভিস। তাদের যোগাযোগ নম্বর ০১৯২৭১৮২৮৭৮ ও ০১৬৮৯৭৪৭৫২১।

কাহরাস্তি উপজেলা (৩টি) :

কাহরাস্তি কালিবাড়ির ‘সজাগ ফাউন্ডেশন’ নিজ উপজেলায় অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে। তাদের হটলাইন নম্বর রয়েছে তিনটি।০১৮৮৬০০০৪৫৩,০১৭৯০৬১৮৬৮৬ও ০১৮৭৫৩৬১২৫৬।

কাহরাস্তি উপজেলার টামটা ইউনিয়নবাসীদের অক্সেজেন সেবা দিচ্ছে সুহৃদ সমাজ নামক সংগঠনটি। তাদের সেবা নম্বর হলো, ০১৩১৫৫৭৮০৯৯ ও ০১৬৮৮৮০৪৫৮৯।

কাহরাস্তি উপজেলায় অক্সিজেন সরবরাহ করছে ‘দিশারী সমাজকল্যাণ সংস্থা’ নামক সংগঠনটি। পার্শ্ববর্তী হাজীগঞ্জ উপজেলাতেও তারা সার্ভিস দিয়েছে বলে জানায়। তাদেরকে ০১৮৩৯৪০৪৯৪৯ ও ০১৮৫০৩১০৪৫০ এই দুটি নম্বরে কল করলে পাওয়া যাবে।

মতলব উত্তর উপজেলা (৬টি) :

মতলব উত্তর উপজেলার এসএসসি-৯৯ ব্যাচ এর শিক্ষার্থীরা নিয়েছে এমন একটি মহতি উদ্যোগ। জরুরী অক্সিজেন পেতে তাদের ইমার্জেন্সি নম্বর হলো,০১৯১৫২০৯৭১৩, ০১৮১৭৬২৮৫৬৯, ০১৬৮২২০৮৭৭৩ ও ০১৬২৫৮০০২০০।

মতলব উত্তর উপজেলার সারা ফাউন্ডেশনও দিচ্ছে অক্সিজেন সেবা। পুরো উপজেলায় অক্সিজেন পেতে তাদের হটলাইন নম্বর হলো, ০১৯২৭৭০৭৭০৮ ও ০১৮৫০৯২০৩১০.

মতলব উত্তর উপজেলার ‘বন্ধুমহল ক্লাব’ অক্সিজেন সেবা কার্যক্রম শুরু করেছে। ক্লাবের অফিসিয়াল ফোন নম্বর ০১৮৭৭১১৩৭৩৭ তে কল করলেই গন্তব্যে পৌঁছবে সিলিন্ডার।

মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর এলাকায় ‘নিশ্চিন্তপুর বন্ধুমহল ক্লাব’ উদ্যোগ নিয়েছে বিপদগ্রস্থ মানুষের পাশে দাঁড়াতে। দিচ্ছে করোনায় আক্রান্ত রোগীদের অক্সিজেন সেবা। তাদের জরুরী ফোন নম্বর ০১৯৫১৭২৬২০০.

মতলব উত্তর উপজেলার ‘বন্ধুমহল ব্লাড ব্যাংক’ কাজ করছে ফ্রি অক্সিজেন সেবা নিয়ে। সংগঠন থেকে বলা হয়, পূর্বে রক্ত দিয়ে তারা মানুষের জীবন বাঁচিয়েছে তাই এখন ফ্রি অক্সিজেন সার্ভিস দিচ্ছে। তাদের ফোন নম্বর ০১৮২৮৩৯১০৩৮.

মতলব উত্তর উপজেলার ‘শিহরণ’ নামক আরেকটি সামাজিক সংগঠন মাঠে নেমেছে ফ্রি অক্সিজেন সেবা নিয়ে। উপজেলার যে কারও অক্সিজেন প্রয়োজন হলে কল করতে পারেন ০১৫৮০৮০০৭১৯ ও ০১৬২২৬০৪৪৯৫ নম্বরে।

মতলব দক্ষিণ উপজেলা (৫টি) :

মতলব দক্ষিণ উপজেলার অক্সিজেন সেবা প্রদানকারী সংগঠন অঙ্গীকার বন্ধু সংগঠন। তাদের সেবা পেতে জরুরী নম্বর হলো ০১৯১৫৯৪৩৪৩২ ও ০১৬১৫৩৮০৬৩৩.

মতলব দক্ষিণ উপজেলায় নজরুল ইসলাম স্মৃতি সংসদ নামক আরেকটি সংগঠন অক্সিজেন সেবা দিয়ে আসছে। তাদের ইমার্জেন্সি নম্বর হলো, ০১৬৮৭৬৬৭০৫১.

মতলব দক্ষিণ উপজেলার মানবতার বন্ধন নামক আরেকটি মানবিক সংগঠন নিজ উপজেলায় এ সার্ভিস দিয়ে আসছে। তাদের জরুরী নম্বর হলো ০১৮৭২১৩৪৩১১.

মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর ইউনিয়নে ‘লোটাস-বাড চ্যারিটি ফোরাম’ ও অনির্বান সমাজকল্যান ফাউন্ডেশন’ নামক ২টি সংগঠন যৌথভাবে দিচ্ছে ফ্রি অক্সিজেন সেবা। ‘নারায়নপুর অক্সিজেন ব্যাংক’ নামে তাদের এ সেবা চলছে বলে জানানো হয় ।
তাদের জরুরী নম্বর,০১৮১৭০২৮২৯৯, ০১৩১২১২২১৩৩ ও ০১৮৩৮৮৬৯০৬৪ তে কল করলেই পৌঁছবে সিলিন্ডার।

মতলব দক্ষিণ উপজেলার ‘বিওসি ভলেন্টিয়ার টিম’ চালু করেছে ফ্রি অক্সিজেন সেবা। উপজেলার যে কোন প্রান্ত থেকে সেবা পেতে ফোন করুণ ০১৮৮৩-৮৩৫১২৫, ০১৭২৬৮৬২৫১২ ও ০১৭৬২১৬৭১৮৮ নম্বরে।

হাজীগঞ্জ উপজেলা (১৩টি) :
হাজীগঞ্জের ‘রোটারী ক্লাব অব হাজীগঞ্জ’ নামক সংগঠনটি দিচ্ছে বিনামূল্যে অক্সিজেন সেবা। ইঞ্জিনিয়ার নিশান রহমান ও জাফর আহমেদকে কল ০১৭১১-৩০৬১৪১ ও ০১৭১৮- ৮৫৪২৩৮ নম্বরে কল করলেই মিলবে অক্সিজেন।

হাজীগঞ্জের “সবুজ সংঘ” সংগঠনটির কার্যালয় স্টেশন রোড। এর আশে পাশে বা পুরো উপজেলার যে কেউ অক্সিজেন সংকট হলে ফোন করতে পারেন ০১৭১১১১৬৮০৬, ০১৭১৮২২২৭৬৫, ০১৭২৬৭৯৪৬৩৩ ও ০১৭২২৩৫৩৭৫৭ নম্বরে

হাজীগঞ্জ উপজেলায় প্রভাত সমাজ কল্যান সংস্থা, হাজীগঞ্জ’ শুরু করেছে ফ্রি অক্সিজেন সার্ভিস সেবা জানানো হয়,ঢাকা আগারগাঁও থেকে নিয়ন্ত্রিতিত হয় তাদের সকল কার্যক্রম। সংগঠনটিতে ফোন করলেই হাজীগঞ্জ উপজেলার যে কোন নম্বরে পৌঁছবে অক্সিজেন সিলিন্ডার।তাদের ইমার্জেন্সি ফোন নম্বর,০১৬২৭৯৬২২৯৫, ০১৬৮৮২৩৫৮৬৬.আলোর বাহন নামক হাজিগঞ্জ উপজেলার আরেকটি সংগঠন রয়েছে। যাদের ০১৮১৭৯৫৭৮৮৮ নম্বরে কল করলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেয়।

হাজীগঞ্জের সেন্দ্রা নামক এলাকায় অক্সিজেন সেবা দিচ্ছে সেন্দ্রা মানবিক সংস্থা নামক সংস্থাটি। সংস্থার এডমিনের নম্বর ০১৮১৭০৮২৭৪৭ ও দু’জন মডারেটরের নম্বর হলো ০১৯০৬৬২২৯২৩ ও ০১৮১৯০৬৭৪৩৭.

হাজীগঞ্জের ধেররা এলাকায় অক্সিজেন সেবা দিচ্ছে ‘হ্যালো সেবা সেন্টার’ নামক আরেকটি সংগঠন। যাদের জরুরী নম্বর হলো ০১৭১৬১০২৪৯৪, ০১৭১৫৭০৯৭০০ ও ০১৮৭৮০০১০০৮.

হাজীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ডের লাইফ লাইন নামক আরেকটি সংস্থা সমভাবে কাজ চালিয়ে যাচ্ছে। তাদের অক্সিজেন সার্ভিস নম্বর ০১৭১০-৯৯৭৫৬০,০১৯২৫-৮৬৮৩৪৫ ও ০১৮২১-৮০২১৮৯।

হাজীগঞ্জের রাজারগাঁও কোরআন শিক্ষা ফাউন্ডেশন দিচ্ছে সমভাবে অক্সিজেন সার্ভিস। তাদের জরুরী নম্বর ০১৮৫৩২২২৭২১ ও ০১৮১১৫৫৬৬৩৯.

হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা ইউনিয়নের আলোর মিছিল নামক সংগঠনটি দিচ্ছে ফ্রি অক্সিজেন সেবা। তাদের জরুরী নম্বর, ০১৭১৩০২১৭৭২ ও ০১৮১৯৪২৮৮২৫।

হাজীগঞ্জের ‘পপুলার স্বেচ্ছাসেবী টিম’ স্বেচ্ছায় ছুটে যাচ্ছেন বাড়ি বাড়ি। অক্সিজেন সেবা পেতে কল করতে পারেন তাদেরকেও। এই টিমের জরুরী নম্বর ০১৭৯০৭১৫২৬২, ০১৬৩৬৪৯৬২৩৪ ও ০১৮১৬০৬৩০৪১.

হাজীগঞ্জের ধেররা বাজার এলাকায় ‘ধেররা ফ্রেন্ডস সোসাইটি’ নামক আরেকটি সংগঠন ধেররা বাজার ও পার্শ্ববর্তী এলাকায় এ সেবা দিয়ে যাচ্ছে। তাদের জরুরী নম্বর ০১৭৮২৬১৫৬৯৯ ও ০১৮৫৮৬৯১০১৭.

হাজীগঞ্জের ‘ভাই টি টুয়েন্টি সোসাইটি’ দিচ্ছে করোনাকালীন বিপদগ্রস্ত মানুষকে ফ্রি অক্সিজেন সেবা। ফোন করতে পারেন তাদের ০১৮১৯১০৫৩৯৪ নম্বরে।

হাজীগঞ্জ ‘বনফুল সংঘ’ নামক আরেকটি সংগঠন দিয়ে যাচ্ছে অক্সিজেন সেবা। বিপদগ্রস্থ যে কোন রোগীর সেবায় কাজ করছে সংঘটি। তাদের হট লাইন নম্বর ০১৮১৯৬৮০৫৪৫, ০১৬১১৬১৫৯৬১ ও ০১৮১৯৪৮৪৪৮৪.

হাইমচর উপজেলা (৩টি) :

হাইমচর উপজেলায় ‘আলোকিত ভবিষ্যৎ’ নামক একটি সংগঠন ফ্রি অক্সিজেন সেবা দিয়ে যাচ্ছে। হাইমচর জনতা বাজার নীলকমল স্কুলের কাছে হাইমচর আইটি ইনস্টিটিউট থেকে আলোকিত ভবিষ্যৎ সংগঠনের ব্যানারে এ সেবাটি পরিচালনা করা হয়। জরুরী প্রয়োজনে তাদের ফোন নম্বর, ০১৭৬৮১০১৪১৩, ০১৮৮৪৫৫২১৩৫, ০১৬৪০৭৬৮৬০৫.

হাইমচর উপজেলার ‘স্টুডেন্ট ওয়েলফেয়ার সোসাইটি’ নামক সংগঠনের উদ্যোগে করোনা আক্রান্ত রোগীদের জন্য ফ্রী অক্সিজেন সেবা চালু করা হয়।সংগঠনের পক্ষ থেকে বলা হয়, উপজেলার চরভৈরবী ইউনিয়নে রোগীদের অক্সিজেন সেবা দেয়া হয়। ইতোমধ্যে তারা বেশ কয়েকটি বাড়িতে সেবা দিয়েছে। অক্সিজেন প্রয়োজন হলে যোগাযোগের নম্বর ০১৮৩১৫৫৮৫৬৫ ও ০১৮৮১১৪১৩০৩।

হাইমচর উপজেলা বিএনপি করোনা রোগীদের সেবায় চালু করেছে ফ্রি অক্সিজেন সার্ভিস। তাদের জরুরী সাথে যোগাযোগের নম্বর, ০১৭১১৭৮৭৬০৮, ০১৭১৪৮৪০০৭১ ও ০১৮৫৭৭৫৯৮৬৫।

Recommended For You

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *