অ্যাড:সিরাজুল ইসলাম সততা ও ন্যায়নিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত :মেয়র নাছির উদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিকেদক:

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মহান মুক্তিযুদ্ধের বিশিষ্ট সংগঠক, সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য মরহুম অ্যাড: সিরাজুল ইসলামের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে পবিত্র কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১১ অক্টোবর শুক্রবার বাদ আছর চাঁদপুর শহরের পুরাণ আদালত পাড়াস্থ অ্যাডঃ সিরাজুল ইসলামের বাসভবনে এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান মেহমানের বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, অ্যাডঃ সিরাজুল ইসলাম সাহেব আমাদের জন্যে সততা ও ন্যায়নিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে আছেন। তিনি তাঁর পেশাগত এবং রাজনৈতিক জীবনে প্রতিটি পদক্ষেপে সততাকে লালন করে গেছেন। আমরা তাঁর উত্তরসূরি হিসেবে আছি। তিনি আমৃত্যু জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের উপর অটল অবিচল ছিলেন। তিনি পাকিস্তান সামরিক বাহিনীতে চাকরি করতেন। কিন্তু তিনি দেশ মাতৃকার জন্যে সে চাকরি ছেড়ে দিয়ে চলে এসেছেন। তিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। তিনি সততা ও নিষ্ঠার সাথে জীবন যাপন করে গেছেন বিধায় আজ তাঁর সন্তানরাও সুপ্রতিষ্ঠিত। তাঁর সন্তানরাও বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি তথা বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সক্রিয়ভাবে সম্পৃক্ত। আজকের দিনে আমরা অ্যাডঃ সিরাজুল ইসলাম সাহেবকে স্মরণ করছি, মহান আল্লাহ যেনো তাঁকে জান্নাতবাসী করেন।

মরহুমের উপর আরো স্মৃতিচারণ করেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, মরহুমের ছোট ভাই নজরুল ইসলাম পাটওয়ারী ও মেজো ছেলে অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু। আগত মুসল্লি ও মেহমানদের অভ্যর্থনা জানান মরহুমের বড় ছেলে সাইফুল ইসলাম সেন্টু ও ছোট ছেলে ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান।

পবিত্র মিলাদ ও কিয়াম পরিচালনা করেন মাওঃ এইচএম জাকির হোসাইন এবং দোয়া মোনাজাত পরিচালনা করেন চান্দ্রা ছামাদিয়া ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আনম মহিবুল্লাহ।

ওলামায়ে কেরামের মধ্যে উপস্থিত ছিলেন মতলব দারুল উলুম ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আলাউদ্দিন, রামপুর আদর্শ আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ মাও: আবু জাফর মো: মাঈনুদ্দিন, বিষ্ণুদী ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ জসিম উদ্দিন, বেগম জামে মসজিদের খতিব মাওঃ মুফতি মাহবুবুর রহমান, জেলা ইমাম মুয়াজ্জিন কল্যাণ সমিতির সেক্রেটারি মাও: আব্দুর রহমান গাজী প্রমুখ।

দোয়া অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, পেশাজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, প্রেসক্লাবের সহ-সভাপতি গিয়াসউদ্দিন মিলন, রহিম বাদশা, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি একে আজাদসহ স্থানীয় ও জাতীয় পত্রিকার বিভিন্ন পর্যায়ের সাংবাদিক।

মিলাদ শেষে সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়। উল্লেখ্য, অনুষ্ঠানে যুবলীগ ও ছাত্রলীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: