আওয়ামী লীগের অর্জন মানুষের কাছে তুলে ধরতে হবে

 

 

নিজস্ব প্রতিবেদক ॥

শত বছরের শৃঙ্খলা থেকে মুক্তি নির্যাতিত বাঙালি জাতি এবং নিপীড়িত বাঙালি জাতির মুক্তির সনদ ঐতিহাসিক ৬ দফা দিবস উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। ৭ জুন, সকাল ১০টায় দলীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

আলোচনা সভায় সভা প্রধানের বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, ৭ জুন ঐতিহাসিক ছয় দফা দিবস। ১৯৬৬ সালের এই দিনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘোষিত বাঙালি জাতির মুক্তির সনদ ৬ দফা দাবির পক্ষে দেশব্যাপী তীব্র গণআন্দোলনের সূচনা হয়। তারই ধারাবাহিকতায় আমরা স্বাধীনতা অর্জন করেছি।এই ছয় দফা ছিল বাঙালি জাতির মুক্তি ও অধিকার আদায়ের সনদ।

তিনি বলেন, করোনা মহামারী এবং ইউক্রেন রাশিয়া যুদ্ধ সারা পৃথিবী জুড়ে সমস্যা সৃষ্টি হয়েছে। তাতে বাংলাদেশেও এর প্রভাব পড়েছে। আমরা জানি বিদ্যুতে এবং কিছু জিনিসপত্রের দাম বাড়ার কারণে মানুষের কষ্ট হচ্ছে। এই পরিস্থিতি বেশি দিন থাকবেনা। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের কষ্ট লাঘবে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, আগামী নির্বাচনে আমাদের জয়লাভ করতে হবে। জয়ের কোন বিকল্প নেই। দেশ পরিচালনায় সফল আওয়ামী লীগের অর্জন সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে। আজকে আমাদেরকে বিরোধীদলকে মোকাবেলা করতে হয়েছে, ঘরের ভিতরেও অপশক্তিকে মোকাবেলা করতে হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, বাহিরে থেকে যেমন আঘাত এসেছে ঘরের ভেতর থেকেও আঘাত এসেছে। আওয়ামী লীগ সকল বাধা-বিপত্তি অতিক্রম করে স্বমহিমায় সামনের দিকে এগিয়ে যাচ্ছে। ইনশাআল্লাহ জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সামনের দিকে আরো এগিয়ে যাব।

অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সন্তোষ দাস, ইঞ্জিঃ আব্দুর রব ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান উল্লাহ আখন,দপ্তর সম্পাদক শাহ আলম মিয়া, তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার,শ্রমবিষয়ক সম্পাদক নুর ইসলাম মিয়াজী, সদস্য অ্যাডঃ বদিউজ্জামান কিরণ, জেলা যুবলীগের আহবায়ক আলহাজ্ব মিজানুর রহমান কালু ভূঁইয়া, জেলা শ্রমিক লীগের সভাপতি মাহবুবুর রহমান প্রমুখ। এ সময় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

 

Loading

শেয়ার করুন: