আসুন  আমরা নতুন ভাবে প্রতিজ্ঞাবদ্ধ হই, জনগণের সেবা দিবো ঠিকমত :ভূমি সচিব

 নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুরে স্বচ্ছ, দক্ষ, জবাবদিহি ও জনবান্ধব ভূমিসেবা ব্যবস্থাপনায় শুদ্ধাচার ও উত্তমচর্চা বিষয়ক সেমিনার শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত হয়েছে।
চাঁদপুরে জেলা প্রশাসনের  আয়োজনে  অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্য রাখেন, ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী।
তিনি  বলেন, প্রজাতন্ত্রের সকল ক্ষমতার মালিক জনগণ কিন্তু অফিসে গেলে জনগণ মালিক সে কথা ভুলে যাওয়া হয়। দেশের ভালো নাগরিক হতে হলে সংবিধান মানা মানুষের প্রধান দায়িত্ব। লাখো রক্তের বিনিময়ে এই সংবিধান তৈরী করা হয়েছে জনগনের সেবা করার জন্য। তাই আমরা সরকারি কর্মকর্তারা জনগনের কর্মচারী। কে আপনি? কোথা থেকে এসেছেন? একটু ভাবুন।আমরা আশ্রাফুল মাখলুকাত মানে সৃষ্টির সেরা জীব হিসেবে জন্মগ্রহন করেছি কিন্তু এখন আমরা পশুর থেকেও খারাপ কাজ করছি।

তিনি আরো বলেন, জনগণের সেবা দিয়াই আমাদের লক্ষ্য। বেতন নিবেন, কাজ ঠিকমত করবেন না, তা হবে না। আরাম খেয়ে কাজ করবেন আর জনগণ কষ্ট পাবে তা হবে না। জনগণের পাশে গিয়ে, তাদের কাছে গিয়ে সেবা করতে হবে।
সচিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু করেছেন সোনার বাংলা আর আমরা সেই বাংলাকে করে দিচ্ছি কামার বাংলা। কারন আমরা সেবার নামে জনগণদের কষ্ট দিচ্ছি। ভূমি হলো সব কিছু। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত ভূমির প্রয়োজন। তাই আমাদের কাজ হবে স্বচ্ছ,  আমাদের কাজটা হবে দক্ষ। পূর্বের কথা ভুলে গিয়ে আমরা নতুন ভাবে প্রতিজ্ঞাবদ্ধ হই, জনগনের সেবা দিবো ঠিকমত, ঠিকভাবে।
জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খানের সভাপতিত্বে প্রজেক্টরের মাধ্যমে জেলা রাজস্ব বিষয়ক তথ্য উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জামাল হোসেন।
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমার সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার  মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক  আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম দেওয়ান নাজিম , ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাড. জাহিদুর ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাওয়ারী, স্বাধীন পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. শেখ জহিরুল ইসলাম প্রমুখ।
সেমিনারে  সচিব মো: মাকছুদুর রহমান পাটওয়ারী সবাইকে দুর্নীতি থেকে দূরে থেকে জনগনের সেবার লক্ষে শপথ বাক্য পাঠ করান।

Loading

শেয়ার করুন: