এপিডির দায়িত্ব নিলেন মোঃ আব্দুস সবুর মন্ডল

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ (এপিডি) অনুবিভাগের প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডল পিএএ। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তাকে এ পদে বদলি করা হয়। সরকারি কর্মকর্তাদের বদলি, পদোন্নতিসহ গুরুতপূর্ণ দায়িত্ব পালন করে এপিডি অনুবিভাগ। প্রশাসনে এই পদটির বিশেষ মর্যাদা রয়েছে। আব্দুস সবুর ১৯৯৪ সালের ২৫ এপ্রিল বিসিএস (প্রশাসন) ক্যাডারে সহকারী কমিশনার হিসেবে যোগ দেন। তিনি বাংলাদেশ সিভিল সার্ভিসের ১৩তম ব্যাচের কর্মকর্তা।

চাকরি জীবনে সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট, নেজারত ডেপুটি কালেক্টর, উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন সবুর মণ্ডল। তিনি নৌপরিবহণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, চাঁদপুরের জেলা প্রশাসক, বাংলাদেশ পর্যটন করপোরেশনের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মাঠ পর্যায়ের দায়িত্ব পালনকালে তিনি ২০১৬ সালে বাংলাদেশের শ্রেষ্ঠ জেলা প্রশাসক , ২০১৭ সালে জেলা ব্র্যান্ডিং ধারণা প্রবর্তন এবং ‘ইলিশের বাড়ি চাঁদপুর’ নামে চাঁদপুর জেলাকে ব্র্যান্ডিং করায় জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক পান। এ ছাড়া চাঁদপুর জেলায় মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমানোর ক্ষেত্রে তার ধারণা বিশেষ ভূমিকা পালন করায় ২০১৯ সালে জেলা পর্যায়ে জনপ্রশাসন পদক লাভ করেন।

Loading

শেয়ার করুন: