কচুয়ায় আশেক আলী খানের মৃত্যুবার্ষিকি পালিত

মোঃ আলমগীর তালুকদার:

চাঁদপুর জেলার প্রথম মুসলিম গ্রাজুয়েট বহু শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সেবক প্রয়াত আশেক আলী খানের ৪৫ তম মৃত্যু বার্ষিকি কচুয়ায় পালিত হয়েছে। বৃহস্পতিবার (১ আগষ্ট) মরহুমের প্রতিষ্ঠিত আশেক আলী খান স্কুল এন্ড কলেজের উদ্যোগে কোরআনে খতম, কবর জিয়ারত, মিলাদ, দোয়া ও মরহুমের কর্মময় জীবনের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ওই দিন সকালে মরহুমের সুযোগ্য সন্তান সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রয়াত পিতা আশেক আলী খান সহ পরিবারের অনান্য সদস্যদের কবর জিয়ারত শেষে মিলাদ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য
রাখেন।

এসময় তিনি বলেন আমার প্রয়াত পিতা মরহুম আশেক আলী খান অনেক প্রতিকূলতার মধ্যে চাঁদপুর জেলায় প্রথম মুসলিম গ্রাজুয়েটের সনদ অর্জন করেন। তিনি নিজের জীবনের সর্বস্ব ব্যয় করে এ এলাকার প্রশ্চ্যাদপদ মানুষের শিক্ষা বিস্তারে কাজ করে গেছেন।

এসময় বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন, কচুয়া উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সুলতানা খানম, কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালিউল্লাহ (অলি), প্রতিষ্ঠানের সাবেক ছাত্র কচুয়া প্রেসক্লাবের সভাপতি মোঃ আলমগীর তালুকদার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল খান, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ, কলেজের শিক্ষক-শিক্ষার্থী ওএলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।
এসময় দোয়া মুনাজাত পরিচালনা করেন গুলবাহার জামে মসজিদের খতিব।

Loading

শেয়ার করুন: