করোনাভাইরাস প্রতিরোধে চাঁদপুর জেলা পরিষদের প্রস্তুতি সভা

আনোয়ারুল হক:

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী জেলাবাসীর উদ্দেশ্যে বলেছেন, করোনাভাইরাস নিয়ে আতংকিত হবেন না। সর্বদা সচেতন থাকুন। আপনাদের আত্মীয়স্বজন ও প্রতিবেশী কেউ বিদেশ থেকে আসলে তাকে নির্ধারিত সময়সীমা (টানা ১৪ দিন) হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করুন। কেউ এই নির্দেশনা না মানলে সংশ্লিষ্ট থানা পুলিশকে এবং জেলা/উপজেলা প্রশাসনকে বিষয়টি অবহিত করুন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি/পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে এই মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর রহমত কামনা করেছেন তিনি। করোনার সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচিতে জেলা পরিষদের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারীদের একযোগে কাজ করার নির্দেশনা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান।

তিনি রোববার দুপুরে চাঁদপুর জেলা পরিষদ মিলনায়তনে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে জেলা পরিষদের বিশেষ প্রস্তুতি সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় সভায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য নুরুল ইসলাম পাটওয়ারী, সহকারী প্রকৌশলী আবদুল হালিম, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, হিসাবরক্ষক ইকবাল হোসেন, সার্ভেয়ার নাসির উদ্দিন, উচ্চমান সহকারী মজিবুর রহমান ও আঃ কুদ্দুছ ভাট প্রমুখ।

সভায় করোনাভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে জেলা পরিষদ। এর মধ্যে রয়েছে জনসচেতনতামূলক বিজ্ঞাপন প্রচার, লিফলেট বিতরণ, সারা জেলায় ব্যাপক মাইকিং, জীবাণুনাশক সামগ্রী বিতরণ এবং জেলা পরিষদে আগত জনসাধারণকে জীবাণুনাশক ব্যবহার করিয়ে অফিসে প্রবেশ করানো।

জেলা পরিষদ চেয়ারম্যান তার বক্তব্যে আরো বলেন, করোনাভাইরাস মহামারি থেকে দেশবাসীকে সুরক্ষার জন্য বাংলাদেশের সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশের সর্বোচ্চ পর্যায়ের কমিটির সভা ডেকে আশু প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দিকনির্দেশনা প্রদান করেছেন এবং সন্দেহভাজন আক্রান্ত ও নিশ্চিত আক্রান্তদের সরকারি কোয়ারেন্টাইনে রাখার জন্য বাংলাদেশের চৌকস সেনাবাহিনীকে দায়িত্ব প্রদান করেছেন। দেশের সকল পর্যায়ের চিকিৎসকগণকেও যথাযথ দায়িত্ব পালনের নির্দেশনা দেওয়া হয়েছে সরকারিভাবে। আসুন, আমরা সবাই মিলে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক সম্মিলিতভাবে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে কাজ করি।

Loading

শেয়ার করুন: