কৃষি উন্নয়নের মাধ্যমে দেশের অর্থনীতি সুদৃঢ় করাই হোক আমাদের অঙ্গীকার :পরিকল্পনা সচিব মো. নূরুল আমিন

মো.আ.কাদির:

ফরিদগঞ্জের অসহায় কৃষকের মাঝে মাস্ক ও বীজ বিতরণ করেছেন (পিআরএল) সিনিয়র সচিব মো. নূরুল আমিন।২০ অক্টোবর (মঙ্গলবার) সকালে উপজেলার ৪ নং সুবিদপুর ইউনিয়নে সচিব মো. নূরুল আমিনের নিজ বাড়িতে মাস্ক ও বীজ বিতরণ করেন।

বীজ বিতরণ কালে (পিআরএল) সিনিয়র সচিব মো. নূরুল আমিন বলেন, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁর স্বপ্নের সোনার বাংলায় তিনি দেখতে চেয়েছিলেন দেশের কৃষি ও কৃষকের সর্বাঙ্গীন উন্নয়ন এবং স্বনিভর্রতায়। বঙ্গবন্ধুর সে স্বপ্ন বাস্তবায়নের পুরো দায়িত্ব এখন আমাদের সবার। কৃষি উন্নয়নের মাধ্যমে ক্ষুধা, অপুষ্টি ও দারিদ্র্য বিমোচনের মাধ্যমে দেশের অর্থনীতি সুদৃঢ় করাই হোক আমাদের চলমান অঙ্গীকার। সুতরাং আমরা নিশ্চিতভাবে বলতে পারি, কৃষিই হচ্ছে আমাদের এ অঙ্গীকার পূরণের প্রধান বাহন।

তিনি আরো বলেন, কৃষিনির্ভর বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে কৃষির গুরুত্ব সীমাহীন। আমাদের রয়েছে উর্বর মাটি, প্রকৃতি প্রদত্ত অফুরন্ত সম্পদ, আর পরিশ্রমী জনগণ। এগুলোর সুষ্ঠু সমন্বয়ের মাধ্যমে আমরা অসাধ্য সাধন করে ফেলতে পারি। গড়তে পারব বঙ্গবন্ধুর সোনার বাংলা, সুখে থাকবে বাংলার মানুষ, সুখে থাকবে বাংলাদেশ।

এ সময় উপস্থিত ছিলেন, ৪ নং সুবিদপুর ইউনিয়ন আ’লীগের সিনিয়র সহ-সভাপতি এস. এম জসিম উদ্দিন আনসারী মিন্টু, আ’লীগ নেতা আব্দুল হান্নান মিজি প্রমূখ।

Loading

শেয়ার করুন: