কোনো চক্রান্তই উন্নয়ন কর্মকাণ্ডকে ব্যহত করতে পারবে না:মেয়র জিল্লুর রহমান

স্টাফ রিপোর্টার ॥

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। সারাদেশের প্রতিটি দপ্তরে উন্নয়নের ছোঁয়া ধারাবাহিকভাবে প্রবাহিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে বুকে ধারণ করে এবং শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপির সার্বিক তত্বাবধানে চাঁদপুর পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েলও পৌরবাসীকে নান্দনিক শহর উপহার দিতে দিন-রাত কাজ করে যাচ্ছেন। চাঁদপুর শহরবাসীর দীর্ঘদিনের দাবি ছিলো চাঁদপুর শহরকে যানজট মুক্ত রাখার, আর তার জন্যেই চাঁদপুরের পৌর মেয়র বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছেন এবং তা বাস্তবায়নে কাজ করছেন। এর জন্যে শিক্ষা প্রকৌশল চাঁদপুর কর্তৃক জনস্বার্থে পৌরসভার রাস্তা সম্প্রসারণ ও চাঁদপুর সরকারি কলেজের উত্তর পার্শের বাউন্ডারি দেয়াল নির্মাণ করার উদ্যোগ নিয়েছেন। কিন্তু একটি চক্র চাঁদপুরে যখনই উন্নয়নের জোয়ার বইতে দেখে, তখনই সেই চক্রটি উন্নয়নকে বাঁধাগ্রস্ত করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র লিপ্ত হচ্ছে এবং উপকারকারীদের বিভিন্নভাবে হেয় প্রতিপন্ন করে।

অতি সম্প্রতি চাঁদপুর সরকারি কলেজের শিক্ষা প্রকৌশল চাঁদপুর কর্তৃক জনস্বার্থে পৌরসভার রাস্তা সম্প্রসারণ ও কলেজের উত্তর পার্শের বাউন্ডারি দেয়াল নির্মাণ কাজ নিয়েও একটি চক্র নানাভাবে চক্রান্ত করছে, যেনো জনস্বার্থে এ বৃহৎ উন্নয়ন কর্মকাণ্ডটি থেমে যায়।

এ বিষয় নিয়ে প্রতিবেদকের সাথে কথা হয় চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েলের সাথে। তিনি এ প্রতিবেদককে জানান, কোনো চক্রান্তই উন্নয়ন কর্মকান্ডকে বাঁধাগ্রস্ত করতে পারবে না। চাঁদপুর সরকারি কলেজের যে কাজটি করা হচ্ছে, এটি জনস্বার্থে করা এবং সর্বমহলে প্রশংসিত। যখন এ কর্মকাণ্ডটি পুরো চাঁদপুর শহরবাসীর কাছে প্রশংসিত হচ্ছে, তখনই এই নেতিবাচক সংবাদ প্রকাশ মানেই চক্রান্তের অংশ। এ রকম একই গোষ্ঠীটাই সরকারের সমস্ত উন্নয়ন কর্মকান্ডকে সবসময়েই প্রশ্নবিদ্ধ করে যাচ্ছে। ইতিমধ্যে আমরা দেখেছি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে ঘিরেও একই মহলই নেতিবাচক মনোভাব দেখিয়েছিলো।

জিল্লুর রহমান জুয়েল জানান,এ উন্নয়ন কর্মকাণ্ডটি মানুষের প্রাণের দাবি ছিলো। যানজট নিরসনের জন্যে সব সড়কই প্রশস্তকরণ করা হচ্ছে। চাঁদপুর সরকারি কলেজের সামনের সড়কটি প্রশস্তকরণ একটি বড় চ্যালেঞ্জ ছিলো। সেখানে কলেজ কর্তৃপক্ষ বিশেষ করে কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ ও তাঁর সহকর্মীবৃন্দ যে সহযোগিতা করেছেন, যার জন্যে তাঁরা সবসময়ই চাঁদপুরবাসীর কাছে স্মরণীয় হয়ে থাকবেন। কিন্তু সেইসব চক্রান্তকারীরা উল্টো চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষসহ তাঁর সহকর্মীবৃন্দের ভাবমূর্তিকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। সুতরাং এটি আমরা ও চাঁদপুর পৌরবাসী নিন্দা জানাচ্ছি।

মেয়র জিল্লুর রহমান জুয়েল আরো জানান, সামনে আর এক বছর পর জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে চাঁদপুরের মাটি ও মানুষের নেত্রী মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি’র যে ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড চলছে, সেটিকে ব্যহত ও প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করা হচ্ছে। কোনো চক্রান্তের ষড়যন্ত্রই সফল হবে না। যে সকল উন্নয়ন কর্মকাণ্ড চলছে, তা অব্যাহত থাকবে। কোনো অপপ্রচার বা কোনো ষড়যন্ত্র কারো ভাবমূর্তি নষ্ট করতে পারবে না।

Loading

শেয়ার করুন: