চাঁদপুরে আওয়ামীলীগ বিএনপি ও জাতীয় পার্টির সম্প্রীতির ইফতার ও দোয়া

নিজস্ব প্রতিবেদক:

রাজনৈতিক সম্প্রীতির মাধ্যমে উন্নত এবং সমৃদ্ধ চাঁদপুর বিনির্মানের জন্য চাঁদপুরে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির সিনিয়র নেতৃবৃন্দের সম্প্রীতির আহ্বানে ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।

২৪ মার্চ রোববার চাঁদপুর প্রেসক্লাবের নীচ তলায় চাঁদপুর মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরামের উদ্যোগে এই ইফতার ও দোয়া অনুষ্ঠিত হয়।

এর আগে ফোরামের কর্মপরিকল্পনায় মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম চাঁদপুরের সভাপতি ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রাজনৈতিক ফেলো এবং চাঁদপুর জেলা বিএনপির সাংগঠনিক সসম্পাদক মুনির চৌধুরীর সভাপতিত্বে এবং মাল্টিপার্টি অ্যাডভোকেসী ফোরাম চাঁদপুরের সাধারণ সম্পাদক ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রাজনৈতিক ফেলো এবং বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাসের পাটওয়ারীর সঞ্চালনায় বক্তব্য রাখেন চাঁদপুর জেলা বিএনপি’র সহ সভাপতি জসিম উদ্দিন খান বাবুল, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক একেএম সলিম উল্লা সেলিম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ এড. জহিরুল ইসলাম, জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক এড. হারুনুর রাশিদ, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী মাসুদা নূর খান,জেলা বিএনপি’র সহ সভাপতি মনিরা চৌধুরী,জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. মহসিন খান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শরিফ চৌধুরীসহ সুশীল যুবসমাজের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি চাঁদপুর দেশের একটি গুরুত্বপূর্ণ পর্যটন নগরী। নানা কারণে এই অঞ্চলের গুরুত্ব বাংলাদেশে অপরিসীম। তাই প্রয়োজনীয়তা রয়েছে এখানকার রাজনৈতিক স্থিতিশীলতারও। এ প্রেক্ষাপটে চাঁদপুরে রাজনৈতিক শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করার পাশাপাশি রাজনৈতিক সম্প্রীতি এবং সহনশীলতা অনুশীলন করার মাধ্যমে স্থানীয় সমস্যা সমাধানে দলগুলোর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে মাল্টি পার্টি অ্যাডভোকেসি ফোরাম এমএএফ চাঁদপুরের কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে বিগত সভার সিদ্ধান্ত গুলো উত্তাপন করা হয়। ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর সার্বিক কর্মকান্ড উপস্থাপন করেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের সিনিয়র রিজিওনাল ম্যানেজার আবুল বাশার, এর পর ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কুমিল্লা অঞ্চলের প্রোগাম অফিসার মাসুদুর রহমানের সঞ্চালনায় মুক্ত আলোচনা পর্ব অনুষ্ঠিত হয়। এতে মাল্টিপার্টি এডভোকেসী ফোরাম এমএএফ চাঁদপুরের সদস্যগণ সবাই অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, ডেমোক্রেসি ইন্টারন্যাশন্যাল বাস্তবায়িত ‘স্ট্রেনদেনিং পলিটিক্যাল ল্যান্ডস্কেপ’ প্রকল্পের আওতায় দলগুলোর পলিটিক্যাল ফেলো ও মাস্টার ট্রেইনারদের সমন্বয়ে এমএএফ চাঁদপুর ইউনিট পরিচালিত হচ্ছে।

Loading

শেয়ার করুন: