চাঁদপুরে ইএএলজি প্রকল্পের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বিতরণ

আনোয়ারুল হক :

চাঁদপুরে কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্প এর উদ্যোগে উপজেলা পরিষদ এবং ইউনিয়ন পরিষদের উপকারভোগীদের জন্য করোনা ভাইরাস প্রতিরোধে সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জুন) সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে এই সুরক্ষা সামগ্রী বিতরণ আয়োজন করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) ও স্থানীয় সরকারের উপপরিচালক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান।

তিনি বলেন, চাহিদার তুলনায় সীমিত সম্পদ এবং উপকরন সামগ্রী নিয়ে ইউনিয়ন পরিষদ প্রতিনিধিগণ করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছেন। সংকটকালীন পরিস্থিতিতে ইউনিয়ন পরিষদ যেন যথাযথভাবে দূর্যোগ সহায়তা প্রদান করতে পারে এ লক্ষ্যে ইএএলজি প্রকল্প চাঁদপুর জেলায় বিভিন্ন কার্যক্রম গ্রহন ও বাস্তবায়ন শুরু করেছে।
তিনি আরও বলেন, করোনা মোকাবেলায় ইএএলজি প্রকল্প চাঁদপুর জেলার ৩০টি ইউনিয়ন ও ২টি উপজেলা এবং জেলার সরকারি কর্মকর্তা ও কর্মচারী, জনপ্রতিনিধি, বিভিন্ন কমিটির সদস্যবৃন্দ সর্বমোট ৪ হাজার ২ শত জনের মাঝে মাস্ক, স্যানিটাইজার, সাবান, হ্যান্ড গ্লোভস পিপিই সট ইত্যাদি স্বাস্থ্য সুরক্ষা উপকরন বিতরন করা হয়েছে। এছাড়াও অন্যান্য কার্যক্রম বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট প্রতিটি ইউনিয়নকে নগদ ৫৫ হাজার ৫শত টাকা করে অর্থ প্রদান করা হয়েছে।

ইএএলজি প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর নুরউদ্দিন মামুনের পরিচালনায় এ সময় বাংলাদেশ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমিতির সভাপতি হাজ্বী বিল্লাল, ইউনিয়ন পরিষদের সচিব সমিতির চাঁদপুর জেলা শাখার সাধারন সম্পাদক এম এ কুদ্দুস রোকনসহ ইউপি চেয়ারম্যান, ইউপি সচিব, গ্রাম পুলিশ কমিউনিটি ক্লিনিক ম্যানেজমেন্ট কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: