চাঁদপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক:

দুর্যোগ ঝুঁঁকি হ্রাস পূর্ব প্রস্তুতি-টেকসই উন্নয়নে আনবে গতি’ এই প্রতিপাদ্য নিয়ে চাঁদপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে ১০ মার্চ সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসনের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি,আলোচনা সভা, চিএাঙ্কন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

চাঁদপুর সার্কিট হাউজ থেকে দুর্যোগ প্রস্তুতি দিবসের র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসের তাৎপর্য নিয়ে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এস.এম জাকারিয়ার সভাপ্রধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান।

জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা কে.বি.এম জাকির হোসেনের পরিচালনায় বক্তব্য বিশেষ অতিথির রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মোঃ আসাদুজ্জামান, চাঁদপুর উত্তর ফায়ার স্টেশনের সহকারী পরিচালক ফরিদ আহমেদ,সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের প্রাঙ্গনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নি নির্বাপণের ও দুর্যোগের উপর বিভিন্ন কসরৎ প্রদর্শন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Loading

শেয়ার করুন: