চাঁদপুরে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

আনোয়ারুল হক :

‘মৎস্য সেক্টরের সমৃদ্ধি, সুনীল অর্থনীতির অগ্রগতি’ এই প্রতিপাদ্যকে ধারন করে সারাদেশের ন্যায় চাঁদপুরেও জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার ১৮ জুলাই বেলা ১১ টায় চাঁদপুর জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি শহর পদক্ষিন করে সদর উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়। পরে সেখানে মৎস্যজীবীদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসিবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন, কারেন্ট জাল বন্ধ হলে, ইলিশ উৎপাদন বেড়ে যাবে। তাই সর্ব প্রথম জেলেদেরকেই কারেন্ট জাল পরিহার করতে হবে। ইলিশ শুধু চাঁদপুরের সম্পদ নয়, এটি সারা বাংলাদেশের সস্পদ। দেশিয় মাছ থেকে শুরু করে সকল মাছগুলো রক্ষা করতে হবে।

চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার কানিজ ফাতেমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার জাহেদ পারভেজ চৌধুরী, কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. ফয়সাল বিন রশীদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর নৌ থানার ওসি মো. আবু তাহের খান।

জেলা মৎস্য অফিসের উপ-সহকারী পরিচালক তসিব উদ্দিনের পরিচালায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা মাসুদুল হাসান। এছাড়া বক্তব্য রাখেন মৎস্যজীবী নেতা শাহআলম মল্লিক, মালেক দেওয়ান, তসলিম বেপারী।

Loading

শেয়ার করুন: