চাঁদপুরে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে এবং চাঁদপুর জেলা প্রশাসনের আয়েজনে ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে দুই দিনব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকাল সাড়ে ৫টায় চাঁদপুর স্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, মার্চ মাস আমাদের জন্যে গুরুত্বপূর্ণ একটি মাস। এমাসটি আমরা অনেক সুন্দরভাবে উদযাপন করছি। মুক্তির উৎসব ও সুবর্ণজয়ন্তী মেলায় সরকারি বিভিন্ন দপ্তরবর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেছেন।ইতিমধ্যে বক্তারা সরকারে উন্নয়ন নিয়ে অনেক বক্তব্য রেখেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এদেশ উন্নয়নে শিখরে পৌঁছে যাচ্ছে।

জেলা প্রশাসক আরো বলেন, আমি দেখেছি ছোট ছোট ছেলে-মেয়েরা তাদের মেধা শক্তি ও শ্রম দিয়ে দারুন দারুন উদ্ভাবনী আবিস্কার উপস্থাপন করেছে। যে আবিস্কারের কারণে আমাদের সময়, অর্থ বাচবে এবং আমরা সেবা পাবো। তারা চিন্তা করে এ শহরটিকে কিভাবে সুন্দর রাখা যায় এবং কিভাবে পরিবেশকে ভালো রাখা যায়। তাদের এই সুন্দর সুন্দর চিন্তা-ভাবনা দেখে ভালো লেগেছে। এধরণের উদ্ভাবনী আবিস্কারগুলো আমরা সংগহ করবো এবং বিভাগীয় পর্যায়ে পাঠাবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।

সাংবাদিক এমআর ইসলাম বাবু’র সঞ্চালনায় আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন, এনএসআই এর উপ-পরিচালক শাহ আরমান আহমেদ,স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী,মুক্তিযোদ্ধা সংসদের সহকারি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী মাস্টার, বিশিষ্ট ছড়াকার ডা. পিযুষ কান্তি বড়ুয়া প্রমূখ।

আলোচনা সভা শেষে ২ দিনব্যাপী মেলায় শিক্ষার্থীদের নিয়ে কুইজ,অলিম্পিয়াড,উপস্থিত বক্তব্যসহ বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

Loading

শেয়ার করুন: