চাঁদপুরে নদীতে বালু উত্তোলন বন্ধের অভিযানে আটক ২০

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুরের পদ্মা-মেঘনায় অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান শুরু করেছে স্থানীয় প্রশাসন। নদী রক্ষা কমিশনের নির্দেশনার প্রেক্ষিতে বৃহস্পতিবার (২৪ মার্চ) সকাল ৮টায় অভিযান শুরু হয়। দিনভর চলে অভিযান। এ অভিযানে অংশ নিয়েছে জেলা ও উপজেলা প্রশাসন, নৌ-পুলিশ, কোস্টগার্ডসহ সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তা ও সদস্যরা। প্রথম দিনের অভিযানে ৩টি ড্রেজার ও ৮টি বালু পরিবহনকারী বাল্কহেড জব্দ করার খবর পাওয়া গেছে।

নৌ-পুলিশের এসআই জহিরুল ইসলাম জানান, এ পর্যন্ত ড্রেজার ৩টি এবং ৮টি বাল্কহেড জব্দ করা হয়েছে। এসব নৌযান থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

নৌ-পুলিশের চাঁদপুর অঞ্চলের এসপি মো. কামরুজ্জামান বলেন, সকাল ৮টা থেকে অভিযান শুরু হয়। যেসব ড্রেজার ও বাল্কহেডের রেজিস্ট্রেশন নেই সেগুলো জব্দ করা হচ্ছে। অভিযান চলমান রয়েছে।

চাঁদপুর সদর উপজেলার এসি (ল্যান্ড) মুহাম্মদ হেলাল চৌধুরী বলেন, এখনও অভিযান শেষ হয়নি। যেসব অবৈধ নৌযান জব্দ করা হবে সেগুলো নৌ-পুলিশকে বুঝিয়ে দেওয়া হবে। নৌ-পুলিশকে আমরা চিঠি দিয়েছি। তারা এ অভিযান অব্যাহত রাখবে।

এ বিষয়ে চাঁদপুরের অতিরিক্ত নৌ-পুলিশ সুপার মোঃ বেলায়েত হোসেন বলেন, জেলা প্রশাসন, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের যৌথ অভিযানে ৮টি বাল্কহেড ও ৩টি ড্রেজারসহ ২০জন লোককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Loading

শেয়ার করুন: