চাঁদপুরে নিরাপদ সড়ক চাই সংগঠনের সড়ক দূর্ঘটনা রোধে স্কুল ক্যাম্পেইন

প্রেস বিজ্ঞপ্তি:

নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠনের মাসব্যাপী স্কুল ও মাদ্রাসা ছাত্র-ছাত্রীদের নিয়ে সড়ক দূর্ঘটনা রোধে সচেতনা বৃদ্ধির লক্ষে ২৭ জুলাই শনিবার সকালে চাঁদপুর শহরের লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নিরাপদ সড়ক বিষয়ে ছাত্র-ছাত্রীদের করণীয় প্রশ্নের জবাবে সঠিক উত্তরদাতাকে নিসচার পক্ষ থেকে পুরস্কৃত করা হয়।

সড়কে চলাচলে ডান পাশে হাঁটা এবং রিক্সা, অটোরিক্সা ও সিএনজিতে বাম পাশ দিয়ে উঠা-নামা করা, অপ্রাপ্তবয়স্ক চালকের গাড়িতে না উঠা এবং সড়ক নিরাপদ রাখার করণীয় সম্পর্কে ছাত্র-ছাত্রীদের ভূমিকা বিষয়ে আলোচনা করা হয়।

নিসচার স্কুল ক্যাম্পেইন অনুষ্ঠানে একত্বতা পোষণ করেন চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী বলেন, আমাদের দেশের মানুষ ৯০ জনই আইন মানেন না। এটা আইন না মানার একটা প্রবণতা। এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। আমাদের দেশে কোটি কোটি মানুষ। এদের সচেতন করা একা পুলিশের সম্ভব নয়। সড়কে চলাচলেরও নিয়ম আছে। নিয়ম মেনে চললে এবং তরুণরা সচেতন হলে সড়ক দুর্ঘটনায় কমে আসবে। যারা নতুন প্রজন্ম আছো আগামীর জন্য তোমাদেরই দায়িত্ব নিতে হবে।

তিনি আরো বলেন, সড়ক এ আন্দোলন শুধু ইলিয়াস কাঞ্চনের নয়। এটা জাতীয় আন্দোলন হিসেবে রূপ নিয়েছে এখন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, যেহেতু আমাদের চাঁদপুর ওভারব্রিজ নেই। ফুটপাত চিকন। অনেক সময় ফুটপাত ব্যবসায়ীদের দখলে থাকে। যার দরুন নির্বিঘ্নে চলাচল করা অসম্ভব হয়ে পড়ে। এমত অবস্থায় ওই সড়কে ডান দিকে হাঁটতে হবে। আর অটোরিক্সা ও সিএনজিতে বাম পাশ দিয়ে উঠা-নামা করতে হবে। সড়ক দুর্ঘটনা ভয়াবহ। এর থেকে বাঁচতে হলে আমার নিজ সার্থেই আমাকে সচেতন হতে হবে।

নিসচার জেলা সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সহ-সভাপতি মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোর্শদা ইয়াসমিন ও শহর যানবাহন নিয়ন্ত্রণ দপ্তরের সার্জেন্ট সুব্রত চক্রবর্তী।

স্বাগত বক্তব্য রাখেন নিসচার জেলা সাধারণ সম্পাদক শেখ মহিউদ্দিন রাসেল । বক্তব্য রাখেন নিসচার সাংস্কৃতিক সম্পাদক নাহিদা সুলতানা সেতু, সদস্য মোঃ আলী শেখ ও মামুন শনি প্রমুখ।

Loading

শেয়ার করুন: