চাঁদপুরে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণ

মাসুদ রানা ॥

চাঁদপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের জেলা পর্যায়ের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

দিনের প্রথম খেলায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে শাহরাস্তি উপজেলার শোরশাক যুক্ত সপ্রাবি ৬-০ গোলে মতলব দক্ষিণ উপজেলার চর বাইশপুর সপ্রাবিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। অপর খেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গোল্ডকাপ টুর্নামেন্টের ফাইনালে ফরিদগঞ্জ উপজেলার উত্তর কৃষ্ণপুর সপ্রাবি ২-১ গোলে শাহরাস্তি উপজেলার উপলতা সপ্রাবিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে ।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকালে চাঁদপুর স্টেডিয়ামে খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন জেলা প্রশাসক কামরুল হাসান।

সভাপতির বক্তব্য জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, এ টুর্নামেন্টের প্রেক্ষাপট ইতিমধ্যে জেনেছেন। প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই, যিনি সমগ্র প্রাথমিক বিদ্যালয়কে নিয়ে এই টুর্নামেন্ট চালু করেছেন। আজকে এখানে যারা খেলেছে তাদের মধ্যে সাফ চ্যাম্পিয়ন নারী ফুটবলাররাও লুকিয়ে আছে। কারণ, এমন টুর্নামেন্ট থেকেই আজকে সাফ নারী দল সফল হতে পেরেছে।
জেলা প্রশাসক বলেন,উন্নত হওয়ার জন্যে শিক্ষার যেমন বিকল্প নেই। তেমনি শিক্ষা গ্রহণ করতে সুস্থ থাকতে হয়। আর সুস্থ থাকতে খেলাধুলার কোন বিকল্প নেই। সফল হতে হলে পরিশ্রম করতে হবে। এমন পরিশ্রম করতে হবে যেন সফল হওয়া যায়।

হাসান আলী মডেল সপ্রাবির প্রধান শিক্ষিকা ইশমত আরা শাফি বন্যার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌর মেয়র মো. জিল্লুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অর্থ) সুদীপ্ত রায়, প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন প্রমূখ।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আব্দুর রেজ্জাক সিদ্দিকী।
এসময় জেলার প্রাথমিক শিক্ষা বিভাগের সকল কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,এ খেলায় জেলা জুড়ে ১হাজার ১শ’৫৬টি শিক্ষাপ্রতিষ্ঠান অংশগ্রহণ করেছিল। ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে উপজেলা হয়ে জেলা পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

Loading

শেয়ার করুন: