চাঁদপুরে বিশ্ব বসতি দিবস পালিত

আনোয়ারুল হক:

চাঁদপুরে বিশ্ব বসতি দিবস উপলক্ষ বর্জ্যকে সম্পদে পরিণত করতে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার এই শ্লোগান নিয়ে জেলা প্রশাসন ও গণপূর্তি বিভাগের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা সোমবার সকাল ১০টায় অনুষ্ঠিত হয়েছে।

চাঁদপুর সার্কেট হাউজ থেকে র‌্যালি বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয় পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে চাঁদপুর গণপূর্তি বিভাগের নিবার্হী প্রকৌশলী মাহবুবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান।

তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে বর্জ্যকে সম্পদে পরিণত করে টেকসই উন্নয়ন নিশ্চিত করা সম্ভব। নগরায়ণ ও আবাসনের ক্ষেত্রে সৃষ্ট বর্জ্যরে আধুনিক ব্যবস্থাপনায় গণপূর্ত বিভাগ অগ্রণী ভূমিকা পালন করতে হবে। বর্জ্যকে সম্পদে রূপান্তরিত করতে সকলকে এগিয়ে আসতে হবে।

নিবার্হী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা কানিজ ফাতেমা, উপ সহকারী প্রকৌশলী আবদুল্লাহ আল মামুন, সহকারী প্রকৌশলী আলী হোসেন মজুমদার, উপ সহকারী প্রকৌশলী মোঃ আলী নূর, মো: জামাল হোসেন, মো: জাহাঙ্গীর আলম, মো: ইমাম হোসেন, চাঁদপুর পৌর সভার নগরপরিকল্পনাবিদ সাজ্জাত ইসলাম প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

Loading

শেয়ার করুন: