চাঁদপুরে ১২০কেজি জেলিযুক্ত গলদা চিংড়িসহ আটক ২

চাঁদপুর: চাঁদপুর হরিনা ঘাট নৌ পুলিশ ফাঁড়ি বিশেষ অভিযান চালিয়ে ১২০কেজি বিষাক্ত জেলি পদার্থ যুক্ত গলদা চিংড়ি ও হাইয়েস গাড়িসহ দুই পাচারকারীকে আটক করা হয়েছে। বুধবার (১২ মে) ভোরে হরিনা ঘাট এলাকা দিয়ে হাইয়েস গাড়ির ভিতরে বিষাক্ত জেলি যুক্ত চিংড়ি মাছ নেওয়ার সময় তাদের আটক করে।

নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার কামরুজ্জামানের নির্দেশে হরিনাঘাট নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রেদওয়ান আহমেদ এর নেতৃত্বে সঙ্গীয় অফিসার-ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করেন।

এ সময় হাইস গাড়ির চালক পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেলেও মাছ পাচারকারী ইউসুফ তালুকদার (৩০) ও জহির উদ্দিন (২৭)কে আটক করতে সক্ষম হয় নৌ পুলিশ।

নৌ পুলিশ ইনচার্জ রেদোয়ান আহমেদ জানান, প্রতিরাতে খুলনা থেকে হাইয়েস গাড়ির ভিতরে বিষাক্ত জেলি মিশ্রিত গলদা চিংড়ি মাছ হরিনা ফেরি ঘাট দিয়ে পাচার হয়। এমন সংবাদের ভিত্তিতে ঘটনার দিন হাইয়েস গাড়ি থেকে জেলি মিশ্রিত চিংড়ি মাছের কাটুন গাড়ি থেকে সিএনজি স্কুটারের উঠানোর সময় তাদের হাতেনাতে ধরা হয়। এসময় দুজনকে আটক করলেও চালক পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে যায়। আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী জানা যায়, এই জেলি মিশ্রিত ২ কার্টুন বোঝাই ১২০ কেজি মাছ শাহরাস্তি কালিয়াপাড়া এক মাছ ব্যবসায়ী কাছে যাবার কথা।

আটককৃতদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন এর ৫৮ ধারায় মামলা দায়ের করা হয় ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে জেলি মিশ্রিত চিংড়ি মাছ গুলো মাটি খুঁড়ে গর্ত করে পুতে ফেলা হয়েছে। এ ঘটনায় আরো যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে জানান এই কর্মকর্তা।

Loading

শেয়ার করুন: