চাঁদপুর ও ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক নেতৃবৃন্দের মতবিনিময়

ফরিদগঞ্জ ব্যুরো ॥

ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ফরিদগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে সোমবার (৬ ফেব্রুয়ারি) এ সভা অনুষ্ঠিত হয়।
ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ.ছোবহান লিটনের সঞ্চালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি এএইচএম আহছান উল্যাহ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমুন নেছা, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল ইমরান শোভন,সাবেক সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, রিয়াদ ফেরদাউস,সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন, ফরিদগঞ্জ উপজেলা বিআরডিবির চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এমকে মানিক পাঠান, সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, নুরুন্নবী নোমান, সহ-সভাপতি মো.মহিউদ্দিন, আমান উল্যাহ আমান, সাবেক সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, সিনিয়র সাংবাদিক আবুহেনা মোস্তফা কামাল,প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক নূরুল ইসলাম ফরহাদ, কোষাধ্যক্ষ জাকির হোসেন সৈকত, প্রচার সম্পাদক আনিছুর রহমান সুজন।
এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিএস তসলিম আহমেদ, ফরিদগঞ্জ রোটারী ক্লাবের সভাপতি মো. কামরুল ইসলাম সাউদসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
সভায় সাংবাদিক নেতৃবৃন্দ ও আমন্ত্রিত অতিথিবৃন্দ বলেন, সাংবাদিকদের ঐক্যবদ্ধ প্রচষ্টোর মাধ্যমে সমাজ থেকে অন্ধকার দুর করা সম্ভব । সাংবাদিকদের কলমের শক্তির সঠিক প্রয়োগের মাধ্যমে সমাজ সংস্কার সম্ভব । তাই নীতি-নৈতিকতার সঙ্গে বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ পরিবেশন করতে হবে। সাংবাদিকরা সমাজের দর্পণ কথাটি ভুুলে গেলে চলবে না। সাংবাদিকরা সবসময় সত্য ঘটনা প্রকাশ করবে এটা সবার প্রত্যাশা। কোনো কোনো সাংবাদিক নিজ স্বার্থসিদ্ধির জন্য পক্ষপাতমূলক সংবাদ পরিবেশন করেন। এমন তথ্য প্রচারের কারণে সাংবাদিকদের অনেকে ভালো চোখে দেখেন না, তাই ওই সব সাংবাদিকদের কর্মকাণ্ড সম্পর্কে সাংবাদিক নেতারা সচেতন থাকতে হবে।
চাঁদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি এএইচ এম আহছান উল্ল্যাহ তার বক্তব্যে বলেন, চাঁদপুরের সাংবাদিকদের ঐক্যের প্রতিক যেমন চাঁদপুর প্রেসক্লাব , তেমনি ফরিদগঞ্জের সাংবাদিকদের ঐক্যের প্রতিক ফরিদগঞ্জ প্রেসক্লাব। আমরা জেলা প্রেসক্লাব উপজেলা পর্যায়ের প্রেসক্লাবের নেতৃবৃন্দের সাথে মতবিনিময়ের কর্মসূচীর অংশ হিসেবে আজ ফরিদগঞ্জে এসেছি। আজ এখন থেকে আমাদের সহকর্মীদের কাছ থেকে যে সব পরামর্শ পেয়েছি, তা কাজে লাগিয়ে পুরো জেলাতে সাংবাদিকদের কল্যাণে হিতকর কিছু করার চেষ্টা করবো। উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদককে জেলা প্রেসক্লাবের সদস্য করার প্রস্তাব আমরা আমাদের নির্ধারিত ফোরামে আলাপ করবো। এছাড়া ঢ়ৎবংং এর অপব্যবহার রোধে যেভাবে মোটর সাইকেলে এটি লাগিয়ে অপব্যবহার করা হয়। তা রোধ করতে হবে। আমরা শিগ্রই এব্যাপারে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে চিঠি প্রদান করবো।
উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চাঁদপুর প্রেসক্লাবের সদস্য অ্যাড. জাহিদুল ইসলাম রোমান বলেন, আমরা সাংবাদিকদের সম্মান করি। প্রতিটি রাজনৈতিক নেতা গণমাধ্যমকে শক্তিশালী দেখতে চায়। সেই আলোকে আমিও চাই চাঁদপুর জেলা তথা আমার নিজের উপজেলা ফরিদগঞ্জ উপজেলার গণমাধ্যম ও সাংবাদিকরা আরো বেশি সক্রিয় হউক।
ইউএনও তাসলিমুন নেছা বলেন, সাংবাদিকরা সমাজের আয়না। আমি প্রশাসনের কর্মকর্তা হিসেবে যেমন যেমন জনগণের সেবা করছি, তেমনি সাংবাদিকরা নিজ নিজ এলাকার নানা চিত্র তুলে ধরে জণগনের সেবা করছে। তাই আমি আশা করছি ফরিদগঞ্জ উপজেলার গণমাধ্যমকর্মীরা আরো বেশি সক্রিয় হবেন এবং ভাল কিছু করার চেষ্টা করবেন। এবর আগে নবনির্বাচিত চাঁদপুর প্রেসক্লাব নেতৃবৃন্দ, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নিবার্হী কর্মকর্তাকে ফুলেল শুভেচ্ছা জানান ফরিদগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

Loading

শেয়ার করুন: