চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক ॥

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আব্দুল আওয়াল মিন্টু বলেছেন, এদেশের বিচার ব্যবস্থার কাছ থেকে বিএনপি ন্যায় বিচার পাবে না। শুধু দেশনেত্রীর মুক্তি ও সিনিয়র ভাইস চেয়ারম্যানকে ফিরিয়ে আনার জন্য আন্দোলন নয়, আন্দোলন করতে হবে দেশের বিচার ব্যবস্থা ও সর্বস্তরের পরিবেশসহ সকল শ্রেণির মানুষের উন্নয়নের জন্য ।

এই অবৈধ সরকারের কাছ থেকে দেশের মানুষের মুক্তি ও গণতন্ত্র উদ্ধার করতে হলে ঐক্যবদ্ধ হয়ে দলীয়ভাবে কাজ করতে হবে। ।দেশব্যাপী আওয়ামী সন্ত্রাস, বিএনপির স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ডঃ খন্দকার মোশাররফ হোসেন উপর ঘৃণিত হামলা ও নৈরাজ্যে দ্রব্যমূল্য উর্দ্ধগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১৪ মে শনিবার বিকাল ৩টায় চাঁদপুর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

জেলা বিএনপি কার্যালয় সম্মুখে অনুষ্ঠিত বিরাট এ প্রতিবাদ সমাবেশে আঃ আউয়াল মিন্টু আরো বলেন, আপনারা কিছুদিন আগে দেখেছেন প্রধানমন্ত্রী বলেছে যে সবাই আমাদেরকে ক্ষমতা থেকে নামাতে চায়। কিন্তু আমাদের অপরাধটা কি? আজকের এই সমাবেশ থেকে আমরা বলতে চাই এই সরকারের অবৈধ প্রধানমন্ত্রীর অপরাধ সীমাহীন। তিনি দিনের ভোট রাতে করেছেন। অবৈধভাবে ক্ষমতা দখল করে আছেন। অন্যায় ভাবে আমাদের লক্ষ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করছেন। দেশটাকে দুর্নীতির আখড়ায় পরিণত করেছেন ।

তিনি বলেন, আমাদের নেত্রী কে অবৈধভাবে আটকে রাখার বিচার চাই। মিথ্যা মামলা দিয়ে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছে না এই অবৈধ সরকার। আমরা এসব এর বিচার চাই। তিনি আরো বলেন,দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির ফলে জনগণের যে কষ্ট হচ্ছে তারই প্রতিবাদে আজকের এই সমাবেশ। আমরা এই সমাবেশ থেকে বলতে চাই দ্রব্যমূল্যের দাম কমাতে হবে।

গত কয়দিন সারা দেশে আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির সিনিয়র নেতাদের থেকে শুরু করে অন্যান্য বিরোধী দলের নেতাদের ওপর আক্রমণ চালিয়ে একটা সন্ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে। কুমিল্লার দাউদকান্দিতে স্থায়ী কমিটির সদস্য সাবেকমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের ওপর হামলা ও তাঁর বাসভবনে আওয়ামী সন্ত্রাসীদের আক্রমণ এবং পরবর্তী সময়ে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। একই সঙ্গে কুমিল্লার চান্দিনায় এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদের গাড়িতে হামলা ও তাঁকে গ্রেপ্তারসহ বিভিন্ন জায়গায় নেতাদের ওপর হামলা করেছে সন্ত্রাসীরা। মূল্যস্ফীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের কষ্ট হচ্ছে, আমরা এসবের প্রতিবাদ করছি।
চাঁদপুরের বিএনপির ২২ জন নেতা-কর্মীকে হত্যা গুম করা হয়েছে। একদিন এসব হত্যাকাণ্ডের বিচার হবে।

বিএনপি চাঁদপুর জেলা শাখার সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিমের পরিচালনায় কেন্দ্রঘোষিত এ বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, এনডিপির চেয়ারম্যান আলহাজ্ব ক্বারী মোঃ আবু তাহের, বাগেরহাটের নেতা কাজী খায়রুজ্জামান শিপন, ফরিদগঞ্জের নেতা এমএ হান্নান, চাঁদপুর জেলা বিএনপি’র নেতা মাহবুব আনোয়ার বাবলু, জসীম উদ্দীন খান বাবুল, সেলিমুছ সালাম, খলিলুর রহমান গাজী, ফেরদৌস আলম বাবু, পৌর বিএনপি সভাপতি আকতার হোসেন মাঝি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হারুনুর রশিদ, বিএনপি নেতা অ্যাডভোকেট জহির উদ্দিন বাবর, সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন খান, পৌর বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন, মহিলা দলের নেত্রী অ্যডঃ কোহিনুর হেসেন, জেলা যুবদলের সভাপতি মানিকুর রহমান মানিক, জেলা ছাত্রদলের সভাপতি ইমান হোসেন গাজী প্রমুখ।

এ সময় জেলা উপজেলা ও পৌর ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী সমাবেশে উপস্থিত ছিলেন সমাবেশের শুরুতেই বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা জিয়া – খালেদা স্লোগানে স্লোগানে মিছিল নিয়ে সেখানে জড়ো হয়।

সমাবেশে সভাপতির বক্তব্যে চাঁদপুর জেলা বিএনপি’র সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক বলেন,শেখ হাসিনার কাছে আমরা বিচার চাই না। বিচারের সময় ঘনিয়ে আসছে। মনে রাখবেন পালানোর সময় পর্যন্ত পাবেন না।

Loading

শেয়ার করুন: