চাঁদপুর পৌরসভার টিএলসিসি কমিটির সভা

নিজস্ব প্রতিবেদক:

তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ প্রকল্প ০৩ ( ইউজিআইআইপি -০৩) আওতায় নগর পরিচালন উন্নতিকরণ কর্মসূচী (ইউজিআইএপি) বাস্তবায়নের লক্ষ্যে চাঁদপুর পৌরসভার নগর সমন্বয় কমিটির (টিএলসিসি) সভা অনুষ্ঠিত হয়েছে।১০ জুন বৃহস্পতিবার সকালে চাঁদপুর পৌর পাঠাগারে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, চাঁদপুর পৌরসভার নতুন পরিষদের এটি আমাদের প্রথম বাজেট। আমরা আয় থেকে কম কম ব্যয় করার চেষ্টা করি। যেসব ব্যয় না করলেই নয় সেগুলো তো আমাদেরকে করতেই হবে। তিনি বলেন পৌরসভার উন্নয়নের জন্য যে বরাদ্দ থাকে তা একদম সীমিত। তাই আমরা ব্যয় কমিয়ে আয় বাড়ানো এই বাজেটের লক্ষ্য। তিনি বলেন আমরা যে ইশতিহার দিয়ে নির্বাচন করেছি, সেগুলো বাস্তবায়ন করা আমাদের সকলের দায়িত্ব। আমরা যেসব প্রতিশ্রুতি দিয়েছি সেগুলো আমাদের কাউন্সিলর এবং আমি বাস্তবায়ন করেছি এবং আগামীতেও করবো। ইশতেহার মানে জনগনের সাথে শপথ করা। আর সেই শপথ গুলো আমরা অন্তত প্রতি বছরে টুয়ান্টি শতাংশ বাস্তবায়ন করার চেষ্টা করবো।

তিনি আরো বলেন, আজকের এই আলোচনা সভায় যেসব প্রস্তাব গুলো উঠে এসেছে সেগুলো আমাদের বাজেটে রাখার চেষ্টা থাকবে। বিশেষ করে নারীদের জন্য লোন সহ নানা সুযোগ-সুবিধা রাখার চেষ্টা করবো। একই সাথে নগর দরিদ্রদের জন্য আমরা জীবনমান উন্নয়নে কাজ করবো। সবকিছু মিলিয়ে আমরা এমন একটা বাজেট নিয়ে মানুষের সামনে হাজির হবো। যাতে সে বাজেট বাস্তবতার সাথে মিল থাকে। আমরা লোকদেখানো কোন বাজেট উপস্থাপন করবোনা। আমরা যতটুকু বাস্তবায়ন করতে পারব ততটুকুই মানুষের সামনে উপস্থাপন করবো। আগামী অর্থবছরে আমাদের আয় এবং ব্যয়ের জায়গাটি সুনির্দিষ্ট থাকবে যাতে আমাদের পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ১২ মাসে ১২ টি বেতন যেন পায়। সেই সাথে তাদেরকে ঈদ এবং পূজা বোনাস দেওয়া হবে। পাশাপাশি তাদের কাজের পরিধি এবং পরিবেশ গুলো যাতে ঠিক থাকে সেদিকে লক্ষ্য রাখবো। আমরা এবার নির্বাচনী ইশতেহারমুখী বাজেট পৌরবাসীকে উপহার দিবো।

প্রশাসনিক কর্মকর্তা মফিজউদ্দিন হালদারের পরিচালনায় বক্তব্য রাখেন, পৌরভার সচিব আবুল কালাম ভূঁইয়া, চাঁদপুর আত্মনিবেদিত মহিলা সংস্থার নির্বাহী পরিচালক ডাক্তার মোস্তাফিজুর রহমান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মুজিবুর রহমান ভুইয়া, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির চাঁদপুর প্রতিনিধি অ্যাড.সাইফুদ্দিন বাবু, চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুজন বড়ুয়া, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যাপিকা মাসুদা নূর খান, ইউএনডিপির টাউন ম্যানেজার আব্দুল হান্নান, মেঘনা সিডিসি ক্লাস্টারের সাধারণ সম্পাদক ফাতেমা আক্তার, সহ-সভাপতি বিউটি বেগম, ডাকাতিয়া ক্লাস্টারের কেশিয়ার শিল্পী ঘোষ প্রমুখ।

এসময় পৌরসভার প্যানেল মেয়র সহ সকল কাউন্সিলর ও নগর সমন্বয় কমিটির (টিএলসিসি) সদস্যরা উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: