চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা শফিক সরকারের মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেবদক:

চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, দৈনিক চাঁদপুর প্রবাহের প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব এ কে এম শফিক উল্যা সরকারের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ। ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি ভোর ৬টা ৫০ মিনিটের সময় ঢাকাস্থ ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন তিনি।

ওইদিন চাঁদপুর শহর ও মতলব উত্তরে তিন দফা নামাজে জানাযার পর ষাটনল ইউনিয়নের পূর্ব লালপুর গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয় তাকে। তার স্ত্রী নিলুফা আংংক্তার বর্তমানে দৈনিক চাঁদপু প্রবাহের মালিক, প্রকাশক, মুদ্রাকর ও উপদেষ্টা সম্পাদক।

এ কে এম শফিক উল্যা সরকার চাঁদপুর প্রবাহ ছাড়াও রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, ধর্মীয় ও সেবামূলক বহু প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত ছিলেন। তিনি ছিলেন চাঁদপুর জেলা যুবলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি, অবিভক্ত বৃহত্তর মতলব উপজেলা যুবলীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক। চাঁদপুর জেলা বিএনপির যুব ও ক্রীড়া সম্পাদক হিসেবেও কিছু সময় বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন তিনি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর বিক্রম এমপির অত্যন্ত ঘনিষ্ঠজন ছিলেন শফিক উল্যা সরকার। মন্ত্রীর প্রতিনিধি হিসেবে তিনি জেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য ছিলেন।

চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি এবং উন্নয়ন কমিটির সদস্য সচিব হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন শফিক উল্যা সরকার। চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থা ও চাঁদপুর ক্লাবের কার্যকরী কমিটির সদস্য ছিলেন তিনি। কালিপুর উচ্চ বিদ্যলয় ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এবং ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি তিনি।

চাঁদপুর শহরের নাজিরপাড়া ক্রীড়া চক্র ও প্রফেসরপাড়া ক্রীড়া চক্রের সভাপতি ছিলেন এ কে এম শফিক উল্যা সরকার। তিনি একজন প্রথম শ্রেণীর ঠিকাদার ছিলেন।

মরহুমের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ ৫ ফেব্রুয়ারি শনিবার বাদ আসর দৈনিক চাঁদপুর প্রবাহের আয়োজনে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে (তৃতীয়তলায়) মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।

এতে চাঁদপুরের সর্বস্তরের সাংবাদিক ও মরহুম এ কে এম শফিক উল্যা সরকারের স্বজন, বন্ধু, সহকর্মী, শুভাকাঙ্খীদের উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন চাঁদপুর প্রবাহের প্রধান নির্বাহী সম্পাদক আলহাজ¦ মো. ওমর পাটওয়ারী।

Loading

শেয়ার করুন: