চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে মাসব্যাপী  বৈশাখী মেলার প্রস্তুতি এগিয়ে যাচ্ছে

স্টাফ রিপোর্টার:
চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে ডাকাতিয়ার তীরে মাসব্যাপী বৈশাখী মেলার প্রস্তুতি এগিয়ে যাচ্ছে। দ্বিতীয় রমজানের দিন থেকে বৈশাখী মেলার প্রস্তুতি কাজের সূচনা করা হয়। এই প্রথমবারের মতো চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে ডাকাতিয়া তীরভূমিতে মাসব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। বৈশাখী মেলার এই বৈশাখী মঞ্চে জেলা প্রশাসনের বৈশাখী উৎসবের অনুষ্ঠান  অনুষ্ঠিত হবে। আগামী ১২ এপ্রিল মাসব্যাপী বৈশাখী মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি।
বৈশাখী মেলার প্রস্তুতি প্রতিনিয়ত খোঁজ খবর রাখছেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ  প্রেসক্লাবের নেতৃবৃন্দ। বৈশাখী মেলার সার্বিক দায়িত্বে রয়েছেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, সাবেক সভাপতি শরীফ চৌধুরী ও ক্রীড়া সম্পাদক এমআর ইসলাম বাবু। ইতিমধ্যে মেলার কর্মযজ্ঞের প্রায় ৫০ভাগ কাজ সমাপ্ত হয়েছে। গ্রাম বাংলার ঐতিহ্যকে ধারন করে এবারে বৈশাখী মেলায় থাকবে বাউল গানের জমজমাট আসর।
চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ পাটোয়ারী, শরীফ চৌধুরী ও ক্রীড়া  সম্পাদক এম আর ইসলাম বাবু জানান, আমরা শতভাগ নিরপেক্ষতার মধ্য দিয়ে মেলার আয়োজন করছি। এই বৈশাখী মেলায় প্রতিদিন থাকছে চাঁদপুরের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও নাট্য সংগঠনের অনুষ্ঠানমালা। মেলায় শতাধিক স্টল রয়েছে। ইতোমধ্যে স্টল বরাদ্দ চলছে। আমরা দেশের বিভিন্ন জেলার মেলার আয়োজকদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছি। আমাদের মেলায় দোকানিরা আসতে শুরু করেছে। তবে ঈদ উপলক্ষে সারা দেশে কম বেশি ছোট খাটো মেলা রয়েছে, এগুলো শেষ হলে দোকানি চাঁদপুরের বৈশাখী মেলায় আসবে।
চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে মাসব্যাপী বৈশাখী মেলায় প্রায় শতাধিক স্টল নির্মাণ করা হয়েছে। ভাড়া নির্ধারন করা হয়েছে ২৫ হাজার টাকা। মেলা চলাকালে  বৈশাখী মঞ্চে প্রতিদিন থাকবে বরেন্য ব্যক্তিদের উপস্থিতিতে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক। বাচ্চাদের বিনোদনের জন্য থাকছে একাধিক রাইডস।

Loading

শেয়ার করুন: