চাঁদপুর সরকারি কলেজে বিশ্ব ভালোবাসা দিবস ও বসন্ত উৎসব

স্টাফ রিপোটার :

‘বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিলো নেশা, কারা যে ডাকিলো পিছে, বসন্ত এসে গেছে’সুরের এমন অবগাহনে ঋতুরাজ বসন্তের আগমনী বার্তাকে সবার কাছে পৌঁছে দিতে চাঁদপুর সরকারি কলেজের বাংলা বিভাগের আয়োজনে হয়েছে ‘বসন্ত বরণ’ এবং একই সঙ্গে বিশ্ব ভালোবাসা দিবস পালিত হয়েছে ।

প্রতিবছরের মতো মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকাল থেকে শুরু কলেজের বাংলা ভিবাগের দ্বিতীয় তলায় মনোরমপরিবেশনার মধ্য দিয়ে এই উৎসব অনুষ্ঠিত হয়।

ঋতুরাজের আগমনে প্রকৃতির সঙ্গে বর্ণিল সাজে সেজেছে বসন্তপ্রেমীরাও। বাসন্তী রঙের শাড়ি, নানা রঙের পাঞ্জাবি এবং রঙিন ফুলে নিজেকে সাজিয়ে কলেজের ছাত্র-ছাত্রীরা হাজির হয়েছেন অনুষ্ঠানে। গানের তালে তালে চলে আবৃত্তি ও গানে মন্ত্রমুগ্ধ সবাই। এ যেন এক প্রাণের উৎসব। উক্ত অনুষ্ঠান আয়োজ করেছে বাংলা বিভাগ।বাংলা বিভাগের প্রধান প্রফেসার আজিম উদ্দিনের সভাপতিত্বে অনষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ প্রফেসার অশিত বরন দাশ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসার মোঃ আবুল খায়ের সরকার,প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসার গোলাম মোস্তফা এবং তার স্ত্রী বেগম গোলাম মোস্তফা,বাংলা বিভাগের প্রধান আজিম উদ্দিনের স্ত্রী বেগম আজিম উদ্দিন প্রমূখ।

আরো বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহবায়ক ও বাংলা বিভাগীয় প্রধানের সহযোগী প্রফেসার অমর চন্দ্র দাস,সহকারী অধ্যপক সাইদুজ্জামান, মোঃ শরীফ মাহমুদ চিশতী,প্রভাসক ফাতেমা আক্তার, মোঃ রাকিবুর রহমান, মোঃ আবু সাইদ, বিভাগীয় প্রধানগণ।

অনুষ্ঠানে সাংস্কতিক ও সংগীত পরিবেশন করেন প্রফেসার মোঃ আলমগীর হোসেন ও অন্যান্য দাশসহ অনেকে। অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের আয়োজনে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

Loading

শেয়ার করুন: