চাঁদপুর সরকারি হাসপাতালে আগুন আতংকে আহত ৫

আড়াই’শ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল বৈদ্যুতিক শর্ট সার্কিটে ফায়ার করার সময় হাসপাতালে ভর্তিকৃত রোগীদের মাঝে অগ্নিকাণ্ডের আতংকে ছড়িয়ে পড়ে। অগ্নিকাণ্ডের ভয়ে জীবন বাঁচাতে রোগীরা দৌড় ঝাঁপের ঘটনা ঘটেছে।

১৭ মার্চ বুধবার বিকেলে চাঁদদপুর সরকারি জেনারেল হাসপাতালের তৃতীয় তলায় এই বৈদ্যুতিব শর্ট সার্কিটের ঘটনা ঘটে। এতে রোগীদের মাঝে ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে।

এসময় হাসপাতালের সব কটি বিভাগের ভর্তিকৃত রোগীরা চিৎকার চেঁচামেচি করে হাসপাতাল ত্যাগ করে বাইরে নেমে এসে হাসপাতালের সামনে অবস্থান নেন। এই ঘটনায় কমপক্ষে ৫/৬ জন কম বেশি আহত হয়েছে বলে জানা গেছে।

সরকারি হাসপাতালে এমন অগ্নিকাণ্ডের খবর পেয়ে চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে ছুটে যায়।

হাসপাতালের তৃতীয় তলায় ডিউটিরত নার্সরা জানান, বুধবার বিকেলে তারা ডিউটি করার সময়,তাদের কক্ষে ওষুধ রাখার ফ্রিজ এর সুইচ হঠাৎ করে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়। এ সময় ফায়ার করে সামান্য আগুনের ছিটকা বের হয় এবং ধোঁয়া উড়তে থাকে। আর তা দেখে কক্ষের পাশে থাকা প্রত্যেক রোগীরা আগুন লাগছে ভেবে হাউমাউ করে চিৎকার করে হাসপাতাল থেকে বেরিয়ে যেতে থাকে। কিছুক্ষনের মধ্যেই হাসপাতালে ইলেকট্রিশিয়ান এসে মেইন সুইচ অফ করে দেন তখন তা মুহূর্তে সমাধান হয়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হাসপাতালে আগুন আতংকে তৃতীয়তলা, ৪র্থ তলা এবং ২য় তলা থেকে রোগীরা দৌঁড়ে নিচে নামতে গিয়ে ১ জনের পা ভেঙ্গে যায় এবং আরো কয়েকজন অচেতন হয়ে পড়ে আহত হন। এছাড়া এমন আতংকে হার্টের রোগীরাও অনেকে অসুস্থ হয়ে পড়ে।

এদিকে সরকারি হাসপাতালে এমন অগ্নিকাণ্ডের খবর পেয়ে কয়েক মিনিটের মধ্যেই চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে ছুটে যান।

Loading

শেয়ার করুন: