চারপাশে জমে থাকা আবর্জনা পরিস্কার করলে এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস হয়ে যাবে: আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী

প্রেস বিজ্ঞপ্তি:

চাঁদপুর অঙ্গীকার ক্রীড়া চক্রের ২৪ বছর পূর্তি উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান ২৬ জুলাই শুক্রবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও অঙ্গীকার ক্রীড়া চক্রের প্রধান উপদেষ্টা আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারী।

এসময় তিনি বলেন, আমরা একটু সচেতন হলে সমাজটাকে সুন্দরভাবে গড়ে তোলা সম্ভব। আমাদের সন্তানদের প্রতি নজর রাখতে হবে। মাদক থেকে দূরে থাকতে হবে। এখন ডেঙ্গুর প্রকোপ বেড়েছে। আমাদের চারপাশের জমে থাকা ময়লা ও আবর্জনাগুলো পরিস্কার করলে এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংস হয়ে যাবে। আমাদের সন্তানদের সুস্থ রাখার দায়িত্ব আমাদের। তাই সন্তানদের জন্য হলেও জমে থাকা ময়লা ও আবর্জনা পরিস্কার করে সন্তানদের সুস্থ রাখাবো।

তিনি আরো বলেন, খেলাধুলা করলে যেমন মন মানসিকতা ভালো থাকে অন্যদিকে তারা সমাজের বিভিন্ন অপরাধ মুলক কাজ থেকে ও বিরত থাকে। তাই সবাইকে খারাপ কাজ থেকে বিরত থাকতে এবং সেজন্য সবসময় এমন খেলাধুলার আয়োজন করতে হবে।

অঙ্গীকার ক্রীড়া চক্রের সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, দৈনিক চাঁদপুর খবরের প্রধান সম্পাদক এম আই মমিন খান, চাঁদপুর জেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশন সভাপতি ওমর ফারুক, বিশিষ্ট ব্যবসায়ী মো. আলমগীর হোসেন, সংগঠনের সহ-সভাপতি মনির হোসেন প্রমুখ।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার এবং ক্রীকেট টুর্নামেন্টর চ্যাম্পিয়ন ও রানার আপ দলের খেলোয়াড়দের মাঝে ট্রফি তুলে দেন অতিথিরা।

Loading

শেয়ার করুন: