জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে চাঁদপুরে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে চাঁদপুরে কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৩০ সেপ্টম্বর) সকাল ১১টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে কর্মশালার আয়োজন করা হয়।

চাঁদপুর জেলার তথ্য তুলে ধরেন সিভিল সার্জন ডা. মো. সাখাওয়াত উল্লাহ। তিনি বলেন, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন আগামী ৪ অক্টোবর থেকে পক্ষকাল ব্যাপী (২ সপ্তাহের কর্মদিবস সমূহে)অনুষ্ঠিত হবে। সর্বমোট ৩ লাখ ১৭ হাজার ৫০৩জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

এবছর চাঁদপুরের ৮ উপজেলা ও ২ পৌরসভায় ৬-১১ মাস বয়সী শিশুদের ৩৬ হাজার ৯শ ৯৭জন এবং ১২-৫৯ মাস বয়সী ২ লক্ষ ৮০ হাজার ৫শ’ ০৬ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাসপুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

জেলার মোট ২হাজার ৩শ’ ৩৯টি কেন্দ্রে ৫শ ৬৩ জন স্বাস্থ্যকর্মী এবং পরিকল্পনা বিভাগের ৪৮০ জন কর্মীসহ মোট ১ হাজার ৪৩ জন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ক্যাপসুল খাওয়ানো হবে।

তিনি আরও জানান, করোনা পরিস্থিতির কারনে প্রতিটি কেন্দ্রে সামাজিক দূরত্ব ও মাস্ক নিশ্চিত করা হবে। মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। এছাড়া হাত ধোয়াসহ ৩ ফুট দূরত্ব বজায় রেখে যতটুকু সম্ভব স্বাস্থ্য বিধি মানা দরকার তা পালন করা হবে।

এ সময় চাঁদপুর প্রেসক্লাব ভারপ্রাপ্ত সভাপতি গিয়াস উদ্দিন মিলন, সাধারণ সম্পাদক এইচএম আহসান উল্লাহসহ, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, বিএম হান্নান, ইকবাল হোসেন পাটওয়ারী, শরিফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, সোহেল রুশদী, লক্ষণ চন্দ্র সূত্রধর, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌ, দৈনিক মানবকন্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্তসহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: