ডিম ও মুরগির দোকানে ভোক্তা অধিদপ্তরের অভিযান

চাঁদপুর শহরের বিভিন্ন বাজার এলাকায় এবার ডিম ও ব্রয়লার মুরগির দোকানে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় অধিক মূল্যে ডিম ও মুরগি বিক্রি, মূল্য তালিকা প্রদর্শন না করার অভিযোগে ৮টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অর্থদণ্ডপ্রাপ্তদের মধ্যে,সামির স্টোরকে ২ হাজার,ফজল মাঝির ডিমের দোকানকে-১৫ হাজার,আমিন মাতব্বর ডিমের আড়ৎকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নতুন বাজারে ব্রয়লার মুরগীর দোকানে অভিযান পরিচালনা করে মূল্য তালিকা না থাকার দায়ে ফ্রেশ মুরগীর দোকান,মেসার্স পল্ট্রী হাউজ,রায়হান ব্রয়লার হাউজকে ২ হাজার, বিসমিল্লাহ স্টোর (মুদি দোকানে মূল্য তালিকা না থাকায়) ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ট্রাক রোড এলাকায় অভিযান করে একটি ডিমের আড়ত- জিলানী এন্টারপ্রাইজে মূল্য তালিকা না থাকায় ৪ হাজার জরিমানা করা হয়।

সর্বমোট ৮ টি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৩৭০০০/- জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) দুপুরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেনের নেতৃত্বে বাজার তদারকির এ অভিযান পরিচালনা করা হয়েছে।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, অনুমোদন বিহীন পণ্য বিক্রি না করার পরামর্শও দেন ভ্রাম্যমাণ আদালতে।

বাজার তদারকি অভিযানে সহযোগিতা করেন চাঁদপুর সদর মডেল থানা পুলিশের এএসআই সঞ্জয় ও সঙ্গিয় ফোর্স।

অনিয়ম রোধে এবং দ্রব্যমূল্যের অযৌক্তিক উর্ধ্বগতি ঠেকাতে ভোক্তা অধিদপ্তর চাঁদপুর এর অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান ভোক্তা অধিকার দপ্তরের ওই জেলা কর্মকর্তা জানিয়েছেন।

Loading

শেয়ার করুন: