ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন থাকতে হবে: আলহাজ ওচমান গনি পাটওয়ারী

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, বর্তমান সময়ে ঢাকাসহ সারাদেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব আশঙ্কাজনক হারে বেড়েছে। ডেঙ্গু প্রতিরোধে আমাদের সবাইকে সতর্ক ও সচেতন থাকতে হবে। বিশেষ করে ডেঙ্গুর উৎস এডিস মশা নির্মুল করতে হবে। এডিস মশা সনাক্তকরণ যেহেতু কঠিন বিষয় তাই সব ধরনের মশা নিধনে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরো বলেন বিশেষ করে মশার উৎপত্তি ও উৎস্থল ধ্বংস করে দিতে হবে। এই লক্ষ্যে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশনায় চাঁদপুর জেলা পরিষদ ‘মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন করছে। আসুন, আমরা সবাই আমাদের চারপাশ পরিচ্ছন্ন রাখি এবং মশা নিধন করি। তিনি ২৫ জুলাই বৃহস্পতিবার সকালে চাঁদপুর জেলা পরিষদ প্রাঙ্গণে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা পরিষদ সচিব, প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য নুরুল ইসলাম পাটওয়ারী ও মো. বিল্লাল হোসেন, সহকারী প্রকৌশলী আবদুল হালিম, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, প্রধান সহকারী মোঃ মজিবুর রহমান, একাউনটেন্ট ইকবাল হোসেন, সার্ভেয়ার নাছির উদ্দিন, প্রকৌশল শাখার উচ্চমান সহকারী আ. ক্দ্দুুছ ভাট প্রমুখ।

পরে জেলা পরিষদ চেয়ারম্যানসহ জেলা পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারী জেলা পরিষদ চত্বর পরিষ্কার অভিযানে অংশ নেন।

Loading

শেয়ার করুন: