নির্বাচন নিয়ে আমাদের উপর সরকারের কোন চাপ নেই :জেলা প্রশাসক

আগামী ২৮ ফেব্রুয়ারি চাঁদপুরের মতলব ও শাহরাস্তি পৌরসভা সাধারণ নির্বাচন উপলক্ষ্যে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণের সাথে আচরণ বিধি এবং আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।শনিবার (২০ ফেব্রুয়ারি) চাঁদপুর সদর উপজেলা অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিস এ সভার আয়োজন করে।

সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ বলেন, যখন কোন বড় আয়োজন থাকে, তখন আশার সাথে আশঙ্কাও থাকে। আশঙ্কাগুলো দূরীভুত করার জন্যই আমরা কাজ করি। ইতোমেধ্য কচুয়া ও ফরিদগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। দেশের অন্য জেলার মত চাঁদপুরে বড় ধরণের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কারণ এখানে আইন শৃঙ্খলা বাহিনী সার্বিকভাবে আন্তরিক হয়ে কাজ করছে।
তিনি সকলকে আশ্বস্থ করে বলেন, সরকারি দলের পক্ষ থেকে আমাদের উপর কোন চাপ নেই। বরং বলা হয়েছে সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করার জন্য এবং আইন শৃঙ্খলা যাতে করে স্বাভাবিক থাকে। সে চেষ্টাই আমাদের থাকবে। নির্বাচন সুষ্ঠুভাবে গ্রহনের জন্য আমাদের পরিকল্পনা আছে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি।

জেলা প্রশাসক বলেন, নির্বাচনে কেউ চাপ বা বাধা প্রয়োগ করলে আপনারা আমাদেরকে জানাবেন। প্রতিটি কেন্দ্রে ভোটাররা যাতে নির্ভিগ্নে ভোট দিতে পারে, তা নিশ্চিত করনে কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী।

পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান বলেন, নির্বাচনে কোন কেন্দ্র ঝুঁকিপূর্ণ মনে হলে অতিরিক্ত ফোর্স দিয়ে সেটাকে নিরাপদ ও নির্বাচনী পরিবেশ সৃষ্টি করবো। প্রতিটি কেন্দ্রে ভোটারগণ ভোট প্রয়োগ করে নিরাপদে বাড়ীতে পৌঁছাতে পারেন সেই নিরাপত্তা ব্যবস্থায় পুলিশ সচেষ্ট থাকবে। নির্বাচনে আপনারা নিরপেক্ষভাবে এবং যথাযোগ্যভাবে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দাউদ হোসেন চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন এনএসআই উপপরিচালক শাহ আরমান আহমদ, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন, শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা রিটার্নিং অফিসার শিরীন আক্তার, মতলব দক্ষিন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফাহমিদা হক প্রমূখ।

স্থানীয় সরকার পৌরসভা নির্বাচন (আচরণ বিধিমালা) ২০১৫ এর ডুকুমেন্টারী পরিবেশন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল মোর্শেদ।

সভায় জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা প্রশাসনের বিভিন্ন স্তরে কর্মকর্তা ও নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীগণ উপস্থিত ছিলেন।

সভায় উন্মুক্ত প্রশ্নোত্তর পর্বে বক্তব্য রাখেন শাহরাস্তি পৌরসভার আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়র প্রার্থী হাজী আবদুল লফিত ও মতলব পৌরসভার মেয়র প্রার্থী আওলাদ হোসেন লিটনসহ অন্যান্য কাউন্সিলর প্রার্থীগণ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন সদর উপজেলা জামে মসজিদের ইমাম মুফতি কেফায়েত উল্লাহ ও গীতা পাঠ করেন জেলা প্রশাসক কার্যালয়ের উচ্চমান সহকারী বিমল চন্দ্র দে।

Loading

শেয়ার করুন: