প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীনদের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন : ইউএনও আশরাফুল হাসান

মতলব উত্তর ব্যুরো

মতলব উত্তর উপজেলার সুলতানাবাদ ইউনিয়নের চরপাথালিয়া আশ্রয়ণ প্রকল্পের ঘরনির্মাণ কাজ পরিদর্শন করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল হাসান। বুধবার তিনি এ কাজ

সরেজমিনে পরিদর্শনে যান। পরিদর্শন শেষে ইউএনও আশরাফুল হাসান বলেন, ‘আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার দেয়া প্রতিশ্রুতি বাংলাদেশের কোথাও গৃহহীন এবং ভূমিহীন থাকবে না। তাদের সবাইকে পর্যায়ক্রমে বসবাসের জন্য নিরাপদ বাসস্থানের ব্যবস্থা করা হবে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের তত্ত্বাবধানে পরিচালিত সারাদেশে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দশমিক ২ শতাংশ জমিসহ সম্পূর্ণ সরকারি অর্থায়নে ঘর প্রদানের কার্যক্রম গ্রহণ করেন।

উপজেলা প্রশাসন তত্ত্বাবধানে উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট সকল দফতরের কর্মকর্তা-কর্মচারীগণ এবং স্থানীয় জনপ্রতিনিধিগণের মধ্যে সমন্বয়সাধন করে গৃহনির্মাণ কার্যক্রমকে বাস্তবায়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন।

এ সময় সুলতানাবাদ ইউনিয়নের চরপাথালিয়া আশ্রয়ন প্রকল্পের জন্য নির্মিত ও নির্মাণাধীন গৃহসমূহের গুনগত মান ঠিক আছে কি-না তা নিবীড়ভাবে পর্যবেক্ষণ করার জন্য তিনি পরিদর্শন করেন।

ব্যারাক নির্মাণ কর্মসূচির পাশাপাশি প্রতিটি দুস্থ পরিবারের জন্য ২ শতক জমি, ২ কক্ষবিশিষ্ট গৃহ, প্রশস্ত বারান্দা, রান্নাঘর ও টয়লেট ব্যবস্থা থাকছে। এ আশ্রয়ন প্রকল্পে ৩৬টি ব্যারাক নির্মিত হচ্ছে। প্রতিটি ব্যারাকে ৫টি করে পবিার বসবাস করবে। ১৮০টি পরিবারের মাথা গোজার ঠাই হবে বলে জানান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আওরঙ্গজেব।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আওরঙ্গজেব, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক খোকন ও বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা’সহ জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গ।

Loading

শেয়ার করুন: