প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের শান্তির জন্য কাজ করে যাচ্ছেন :এমপি রুহুল

মনিরা আক্তার মনি :

একাডেমি অব কুরআন স্টাডিজ এর উদ্যোগে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়নে ১২টি মক্তব উদ্বোধন ও কিতাব বিতরণ করা হয়েছে। শনিবার সকালে কলাকান্দা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল। পরে কিতাব বিতরণী ও মক্তব উদ্বোধন ঘোষণা করেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো. আবুল হোসেন। স্কয়ার হাসপাতালের চিকিৎসক প্রফেসর ডা. মো. জুলফিকার হাসান এর সভাপতিত্বে ও কলাকান্দা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কাদির মোল্লার সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান মো. জহির, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এটিএম মজিবর রহমান, ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রভাষক মেহেদী মাসুদ, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মনির হোসেন, যুগ্ম-আহ্বায়ক মোহাম্মদ হোসাইন শিপু, যুগ্ম-আহ্বায়ক তাজুল ইসলাম শ্যামল, উপজেলা ছাত্রলীগের নেতা আবু হানিফ অভি প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার ¯েœহশিষ দাস, মতলব উত্তর থানার অফিসার্স ইনচার্জ মোঃ শাহজাহান কামাল, ওসি(দতন্ত) মোহাম্মদ মাসুদ, উপজেলা কৃষক লীগের সাধারন সম্পাদক জিএম ফারুক, আওয়ামীলীগ নেতা প্রকৌশলী মজিবুর রহমান খোকন।
প্রধান অতিথির বক্তব্যে এমপি নুরুল আমিন রুহুল বলেন, জীবনকে সুন্দর করতে হলে কুরআন শিক্ষার বিকল্প নেই। কারণ ইসলাম হলো শান্তির ধর্ম। আমরা নিজেরা কুরআন শিখবো, আমাদের ছেলে মেয়েদেরকেও মক্তবের মাধ্যমে কুরআন শিক্ষা দিব। তিনি আরও বলেন, বর্তমান সরকার মানুষের আস্থা ও শান্তির সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের শান্তির জন্য কাজ করে যাচ্ছেন। তেমনি আমিও মতলবে শান্তি চাই। শান্তির মতলবে কেউ অশান্তি করতে চাইলে কাউকে ছাড় দেওয়া হবে না।

আলহাজ্ব এডভোকেট নূরুল আমিন রুহুল এমপি আরো বলেন, দেশটির শিশুরা মক্তবেই পবিত্র কুরআন পড়ে। মক্তবেই তাদের হাতেকলমে পবিত্র কুরআনুল কারিম শিক্ষা দেয়া হয়। মক্তবে কুরআনুল কারিম শেখার পর নির্দিষ্ট একটি বয়সে এসে এসব শিশু-কিশোরদের ভর্তি করা হয় স্কুলে-মাদ্রাসায়। ফলে দেশটির প্রায় সব মানুষই পবিত্র কুরআনুল কারিমের শিক্ষা লাভে ধন্য। প্রায় সব মসজিদেই রয়েছে মক্তবভিত্তিক কুরআন শিক্ষাকেন্দ্র। মসজিদ ছাড়াও অবস্থাসম্পন্ন ব্যক্তিরা নিজ উদ্যোগে কুরআনের শিক্ষাব্যবস্থা চালু রাখার জন্য আলাদা ঘর নির্মাণ করে মক্তবভিত্তিক শিক্ষা ব্যবস্থা চালু রাখায় যথাযথ পৃষ্ঠপোষকতা করে চলছেন।

Loading

শেয়ার করুন: