প্রবাসীর স্ত্রী ও পরকীয়া প্রেমিক পুলিশ সদস্যের কারাদণ্ড

মেঘনা বার্তা ডেস্ক ॥

স্বামী প্রবাসে থাকার সুযোগে মুঠোফোনে পরকীয়ায় আসক্ত হয়ে প্রতারণা করে ব্যাংক থেকে অর্থ উত্তোলন ও স্বর্ণালঙ্কার নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগে ফরিদগঞ্জ উপজেলার কাতার প্রবাসী রিপনের স্ত্রী রাজিয়া সুলতানা আইরিন (৪১)কে দুই বছরের সশ্রম কারাদণ্ড ও পরকীয়া প্রেমিক পুলিশ সদস্য বিটু আলীকে পরকীয়ায় জড়ানোর অভিযোগে দেড় বছরের কারাদণ্ড প্রদান করেছে আদালত।

বুধবার (১০ আগস্ট) চাঁদপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোঃ কামাল হোসাইন এ রায় প্রদান করেন। এ সময় আদালতে আসামীদ্বয় উপস্থিত ছিলেন। পরে তাদের জেলহাজতে প্রেরণ করা হয়।

দায়েরকৃত মামলার আর্জি ও আদালত সূত্রে জানা যায়, ফরিদগঞ্জ পৌর এলাকার কাছিয়াড়া গ্রামের আব্দুল হাইয়ের পুত্র রিপন কাতার প্রবাসী। বৈবাহিক জীবনে স্ত্রী রাজিয়া সুলতানা আইরিন এবং দুই কন্যা ও এক পুত্র নিয়ে তাদের সুখের সংসার ছিলো। ফলে রিপন উপার্জিত সকল অর্থ-সম্পদ তার স্ত্রীর নামে ফরিদগঞ্জ মার্কেন্টাইল ব্যাংকে পাঠান।

একই সাথে জমি ক্রয় ও বিপুল পরিমাণ স্বর্ণালঙ্কারও কিনে দেন। রিপন প্রবাসে থাকার সুযোগে তার স্ত্রী রাজিয়া সুলতানা আইরিন মুঠোফোনের মাধ্যমে বগুড়ার পুলিশ সদস্য বিটু আলীর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়েন। এক পর্যায়ে রিপনের স্ত্রী রাজিয়া সুলতানা আইরিন ২০২১ সালের ৩১ জানুয়ারি থেকে ১৪ জুন পর্যন্ত বিভিন্ন সময়ে ব্যাংকে গচ্ছিত ৯৮ লক্ষাধিক টাকা উঠিয়ে নেন।

সর্বশেষ ৭০ ভরি স্বর্ণালঙ্কার এবং ঘরে নগদ থাকা ৪ লাখ টাকা নিয়ে রাজিয়া সুলতানা আইরিন পরকীয়া প্রেমিক পুলিশ সদস্য বিটু আলীর সাথে পালিয়ে যান। যদিও পরবর্তীতে রাজিয়া সুলতানা আইরিন রিপনকে তালাক দিয়ে পুলিশ সদস্যকে বিয়ে করেন।

ঘটনার সময় রিপন প্রবাসে থাকায় তার চাচা টুটুল পাটওয়ারী বাদী হয়ে মামলা দায়ের (সিআর ৮৪১/২১) করেন।

বিজ্ঞ আদালত সাক্ষীদের সাক্ষ্য-প্রমাণ ও উভয় পক্ষের শুনানি শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামী রাজিয়া সুলতানা আইরিনকে প্রতারণার অর্ভিযোগে ৪০৬ ধারায় ২ বছরের সশ্রম কারাদণ্ড এবং পরকীয়া প্রেমিক পুলিশ সদস্য বিটু আলীকে ৪৯৭/৪৯৮ ধারায় পরকীয়ার অভিযোগে দেড় বছরের কারাদণ্ড প্রদান করেন।

আদালতের রায়ের বিষয়টি বাদী পক্ষের আইনজীবী অ্যাড: দুলাল মিয়া পাটওয়ারী নিশ্চিত করেছেন। আসামীদের পক্ষের আইনজীবী ছিলেন অ্যাড:দেবাশীষ কর মধু।

Loading

শেয়ার করুন: