বর্তমানে প্রায় সকল ক্ষেত্রেই নারীদের অংশগ্রহণ রয়েছে : এসপি মিলন মাহমুদ

নিজস্ব প্রতিবেদক ॥

টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্যদ এ শ্লোগানে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভা ও সংর্বধনা প্রদান করা হয়ছে।

মঙ্গলবার (৮ মার্চ) বিকেলে পুলিশ লাইনস মিলনায়নতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ ।

তিনি তার বক্তব্যে বলেন, নিজে নিজেকে ধন্য মনে করছি একজন মিহয়সী নারীকে আমরা সংবর্ধণা দিতে পেরেছি। আমারা যত উন্নতির দিকে যাচ্ছি তত আমাদের প্রতিযোগিতায় অংশ নিতে হচ্ছে। এক সময় ছিল যখন নারীরা অফিসে গিয়ে কাজ করবে তা ভাবাই যেতনা। বর্তমান সময়ে প্রায় সকল ক্ষেত্রেই নারীদের অংশগ্রহণ রয়েছে। আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী, স্পিকার, মন্ত্রী সভার বেশ কয়েকজন সদস্য, জেলা প্রশাসক নারী। আমরা যদি সমঅধিকার চাই তাহলে নারীদেরকেও তাদের মানসিকতার পরিবর্তণ করতে হবে। এখন নারীরা অনেক কঠিন ও পরিশ্রমী কাজের সাথে জরিত। নারীরা কর্মক্ষেত্রে পুরুষের চাইতে ধৈয্য রাখতে পারে।

অনুষ্ঠানে স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী ও চাঁদপুর সদর শাখা- আরবান সহকারি ম্যানেজার বদরুদ্দোজা আরফিন এ দুই গুণী নারীকে তাদের কর্মের জন্য জেলা পুলিশের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান পূর্বক সংবর্ধিত করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়ের পরিচালনায় সংবর্ধিত অতিথি স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, চাঁদপুর সদর ব্রাকের মাইক্রো পাইন্যাস সহকারি ম্যানেজার বদরুদ্দোজা আরফিন, বিশেষ অতিথি চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস, সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, এসআই শামীমা।

বক্তারা বলেন, নারীর ক্ষমতায়নের রোল মডেল বাংলাদেশ। আজ আমাদের দেশের প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধী দলীয় নেত্রীসহ অনেক বড় পদে নারীরা অধিষ্ঠিত। আজ দেশের নারীরা তাদের নিজ দর্পে অনেক এগিয়েছে। সকল দপ্তরে আজ নারীদের উপস্থিতি চোখে পরার মতো। নারী ও পুরুষ উভয় মিলে এ দেশকে গড়ে তুলবো। মায়ের জাত হিসেবে নারীদেরকে অবশ্যই সম্মান করতে হবে। আমাদের এগিয়ে যেতে হলে অর্থনৈতিক মুক্তি দরকার তাই, পুরুষের পাশাপাশি নারীদেরকে চাকুরির ক্ষেত্রে এগিয়ে নিতে হবে।

Loading

শেয়ার করুন: