বিচ্ছেদের পরও স্ত্রীকে দিতে হচ্ছে লটারিতে জেতা অর্থের ভাগ!

স্ত্রীর সঙ্গে তাঁর সম্পর্ক ভালো যাচ্ছিল না। শেষে তাঁরা বিচ্ছেদের সিদ্ধান্ত নেন। ঠিক ওই সময়টাতেই রিচার্ড জেলাসকো জিতে যান বিশাল অঙ্কের লটারি। কিন্তু স্থানীয় এক আদালত সম্প্রতি রায় দিয়েছেন এই বলে যে বিচ্ছেদ হলেও স্ত্রীকে দিতে হবে লটারিতে জেতা অর্থের ভাগ!

ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের মিশিগানে এই ঘটনা ঘটেছে। রিচার্ডের সাবেক স্ত্রীর নাম মেরি জেলাসকো। লটারিতে ৮ কোটি ডলার জিতেছিলেন রিচার্ড। যখন লটারিতে জিতেছিলেন তিনি, তখনই স্ত্রীর সঙ্গে বিচ্ছেদের প্রক্রিয়া চলছিল তাঁর।

লটারিতে জেতা অর্থের ভাগ-বাঁটোয়ারার বিষয়টি পরে আদালতে গড়ায়। আদালত ১৩ জুন দেওয়া রায়ে বলেছেন, যেহেতু সাবেক স্ত্রীর সঙ্গে অতীত জীবনের দুঃখ ভাগাভাগি করেছিলেন রিচার্ড, তাই তাঁর ভবিষ্যৎ জীবনের সুফলও মেরির সঙ্গে ভাগ করে নিতে হবে। যুক্তি উপস্থাপনের সময় রিচার্ডের আইনজীবী বলেন, ‘রিচার্ড ভাগ্যবান। তবে এই সৌভাগ্য শুধু তাঁরই, মেরির নয়।’ তবে আদালত এই যুক্তি খারিজ করে দেন।

৭ বছর বিবাহিত জীবন কাটিয়েছিলেন রিচার্ড ও মেরি। ২০১১ সালে তাঁরা বিচ্ছেদের আবেদন করেছিলেন। কিন্তু তা চূড়ান্ত হতে হতে ২০১৮ সাল পর্যন্ত সময় লেগে যায়। রিচার্ড লটারির টিকিট কিনেছিলেন ২০১৩ সালে। ওই সময় থেকেই আলাদা থাকতেন রিচার্ড ও মেরি।

এনডিটিভির খবরে বলা হয়েছে, রিচার্ডের লটারি জেতার কয়েক মাস পর রিচার্ড ও মেরির মধ্যে থাকা বিভিন্ন দেনা-পাওনার দাবি নিয়ে আলোচনা শুরু হয়। এসবের মধ্যে এই দম্পতির তিন সন্তান কার হেফাজতে থাকবে এবং তাদের ভরণপোষণের বিষয়গুলো নির্ধারণের কথা ছিল।

পরে এ নিয়ে দীর্ঘদিন আইনি লড়াই চলে। আদালতের কাছে আবেদন জানিয়ে রিচার্ড বলেছিলেন, লটারিতে জেতা অর্থ একান্তই তাঁর হওয়া উচিত। কিন্তু শুনানিতে দেখা যায়, বিবাহিত থাকার সময় রিচার্ডের তুলনায় তিন গুণ অর্থ উপার্জন করেছিলেন মেরি এবং তা পরিবারের পেছনে খরচ হয়েছিল। আদালত রায়ে বলেছেন, যেহেতু অতীতের কঠিন সময় সাবেক স্ত্রীর সঙ্গে ভাগাভাগি করেছিলেন রিচার্ড, তাই ভবিষ্যতের সুসময়ও ভাগ করে নিতে হবে।

অবশ্য আদালতের এই রায়ের বিরুদ্ধে আপিল করেছেন রিচার্ড। সংশ্লিষ্টরা বলছেন, এই আপিল খারিজ হলে মিশিগান সুপ্রিম কোর্টে যেতে হবে রিচার্ডকে।

Loading

শেয়ার করুন: