মতলবে আরো ৭ জনের করোনা শনাক্ত

আক্তার হোসেন:

মতলব দক্ষিণ উপজেলায় নতুন করে আরো ৭ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ১শ ১১ জন করোনা রোগী শনাক্ত হলো। আজ ২ জুলাই বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৯ জুন ১১ জনের নমুনা পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। আজ ৯ জনের করোনা রিপোর্ট এসেছে। এর মধ্যে নতুন করে ৭ জনের করোনা পজেটিভ ও ২ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। নেগেটিভ রোগী শনাক্ত হয়েছে এরা দু’ জনেই নতুন।

নতুন করে আক্রান্ত ব্যক্তিদের মধ্যে শহরের কলাদী এলাকার ১ জন, পৌরসভার চরমুকুন্দি এলাকার ১ জন, উপজেলার বারোগাঁও গ্রামের ১ জন দক্ষিণ নলুয়া গ্রামের ১ জন,নায়েরগাঁও বাজারের ১ জন,পদুয়া গ্রামের ১ জন ও নারায়নপুরের ১ জনের রিপোর্ট পজেটিভ এসেছে।

স্বেচ্ছাসেবীদের কার্যক্রম দুই দিন যাবত বন্ধ থাকায় করোনা সংক্রমণ বেড়ে যাবে বলে অনেকে আশঙ্কা করছে।
এছাড়া এখনো কিছু নমুনা পরীক্ষার ফলাফল অপেক্ষামান রয়েছে। দেরিতে এ উপজেলায় করোনার সংক্রমণ শুরু হলেও বর্তমানে এর দ্রুত প্রাদুর্ভাবে জনগণ আতঙ্কে আছে। দিন দিন আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। করোনার রেড জোনের তালিকায়ও রয়েছে এ উপজেলাটি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে মানুষ অবহেলা করায় আক্রান্তের সংখ্যা আমাদের এখানে দিন দিন বাড়ছে। তাই জনসাধারণের আরও সচেতন হয়ে স্বাস্থ্যবিধি, সামাজিক দূরত্ব ও জনসমাগম এড়িয়ে চলতে তিনি আহবান জানান।

তিনি বলেন, নতুন করে আক্রান্তদের বাড়ি লকডাউন করাসহ আক্রান্ত ব্যক্তিদের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে।তারা সকলেই নিজেদের বাড়িতে চিকিৎসাধীন আছে।

Loading

শেয়ার করুন: