মতলবে বোরো ধান সংগ্রহ অভিযান উদ্বোধন

আক্তার হোসেন:

চলতি মৌসুমে মতলব দক্ষিণ উপজেলার প্রকৃত কৃষকের কাছ থেকে বোরো ধান সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়।

৬ মে বৃহস্পতিবার দুপুরে উপজেলা খাদ্য গুদামে ধান ক্রয়ের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান বি এইচ এম কবির আহমেদ।

উপজেলা পরিষদের চেয়ারম্যান বলেন, সরকার প্রতিবছর প্রকৃত কৃষকের কাছ থেকে ন্যায্য দামে ধান ক্রয় করে থাকে। উপজেলার কোন কৃষক যদি ৪০ কেজি ধানও খাদ্য গুদামে বিক্রির জন্য নিয়ে আসলে ক্রয় করা হবে। ধান বিক্রয়ের ক্ষেত্রে দালালদের খপ্পরে না পড়ে সরাসরি খাদ্যগুদামে এসে ধান বিক্রির আহ্বান জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে ধান ক্রয় উদ্বোধনী অনুষ্ঠানে জেলা কৃষকলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন প্রধান,মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন,উপজেলা কৃষি কর্মকর্তা দিলরুবা খানম,মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী বেগম রুনু, মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বী ইয়ামিন,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা(অতিরিক্ত দায়িত্বে) আইয়ুব আলী, মতলব সদর উপজেলার খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম, নায়েরগাঁও খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃআলাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা জানান, চলতি মৌসুমে মতলব দক্ষিণ উপজেলার সকল প্রকৃত কৃষকের কাছ থেকে ৬শত ৩৩ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ উদ্বোধনী দিনে ২ জন কৃষকের কাছ থেকে ১ মেট্রিক টন ধান ক্রয় করা হয়েছে। প্রতি কেজি ২৭ টাকা দরে শুকনো ধান প্রকৃত কৃষকরা সরাসরি উপজেলার দুই খাদ্যগুদামে বিক্রয় করতে পারবেন।

Loading

শেয়ার করুন: