মতলব উত্তরে গ্রাম আদালত বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি :

২০ জুলাই ২০১৯ বিকালে চাঁদপুরের মতলব উত্তর ফতেপুর-পূর্ব ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের চৌধুরী বাড়িতে গ্রাম আদালত বিষয়ক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি বক্তব্য মতলব উত্তরের উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার।

এসময় তিনি বলেন ,‘ মানুষের মাঝে যখন বিরোধের সৃষ্টি হয় তখন সমাজে অশান্তি বিরাজ করে এবং আইন-শৃঙ্খলার অবনতি ঘটে। ছোট-খাট বিরোধ থেকেই বড় বড় বিরোধের সৃষ্টি হয়। এই ছোট-খাট বিরোধ অল্পতেই যদি নিস্পত্তি করা যায় তাহলে বড় বিপদ থেকে আমরা রক্ষা পেতে পারি। এভাবে বিরোধ নিস্পত্তি হলে সমাজে শান্তি ফিরে আসে। শান্তি-প্রিয় মানুষ সমাজ ও দেশের সমৃদ্ধির কথা বেশী করে ভাবে এবং দেশ-প্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করে।

তিনি আরো বলেন,‘সমাজে শান্তি স্থাপনে গ্রাম আদালত দারুনভাবে কাজ করে। গ্রাম আদালতের আইনগত ভিত্তি রয়েছে। আইনের ধারা ও বিধি অনুসরণ করে গ্রাম আদালতের প্রতিটি বিচারিক কার্যক্রম পরিচালিত হয়। এর প্রতিটি পদক্ষেপ আইন দ্বারা সিদ্ধ। এলাকার জনসাধারণ যত বেশী গ্রাম আদালতের সেবার বিষয়ে জানবেন তত বেশী লাভবান হবেন। গ্রাম আদালতের বিচারিক-সেবার কথা আমাদের বেশী বেশী জানতে হবে যাতে বিরোধে জড়িয়ে পড়লে আমরা সময় নষ্ট না করে যত তাড়াতাড়ি সম্ভব ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে চলে আসি এবং স্বল্প সময়ে বিচার বুঝে নিই। এটা আমাদের অধিকার।

ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আজমল হোসেন চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর গ্রাম আদালতের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) নিকোলাস বিশ্বাস।

এসময় উপস্থিত ছিলেন সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার মাহফুজুর রহমান, ফতেপুর হাই স্কুলের প্রধান শিক্ষক রজব আলী গাজী, ফতেপুর প্রাথমিক স্কুলের প্রধান শিক্ষক মনির হোসেন মুন্সি, চাঁদপুর জেলা যুব লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন সরকার, গ্রাম আদালতের উপজেলা সমন্বয়কারী সগির আহমেদ সরকার, ফতেপুর-পূর্ব ইউনিয়নের সচিব দেওয়ান আব্দুল ওহাব এবং গ্রাম আদালত সহকারী মোঃ আল কামাল হাসান সহ ফতেপুর-পূর্ব ইউনিয়নের সকল ইউপি সদস্যবৃন্দ।

Loading

শেয়ার করুন: