মতলব উত্তরে বিজয় দিবস উদযাপনে প্রস্তুতিমূলক সভা

মতলব উত্তর ব্যুরো:

যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে মতলব উত্তরে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী শরিফুল হাসান।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) আফরোজা হাবিব শাপলা, উপজেলা ভাইস চেয়ারম্যান মতোহান হোসেন খান সুফল’সহ বিভাগীয় কর্মকর্তা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক , ইউপি সচিব, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্টরা সভায় উপস্থিত ছিলেন।

সভায় মহান বিজয় দিবস যথাযথ মর্যাদার সাথে উদযাপনে আলোকসজ্জা, পুস্পস্তবক অপর্ণ, র‌্যালী, আলোচনা সভা, শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকণ, রচনা প্রতিযোগিতা, ক্রীড়া প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।

ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এ বছর আমরা ভিন্নমাত্রায় অনেক জাঁকজমকপূর্ণভাবে মহান বিজয় দিবস উদযাপন করবো। সকলের অংশগ্রহণে অনুষ্ঠানগুলো প্রাণবন্ত হবে বলে আশা করছি। আগামী ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসের দিন যেন আলোকসজ্জা না করা হয় সে বিষয়ে সবার খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল এ দেশকে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। তার সেই স্বপ্ন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে।

সভায় যথাযথভাবে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে- ১৪ই ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবসে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা, সন্ধ্যায় মোমবাতি প্রজ্জ্বলন, ১৬ই ডিসেম্বর সকল সরকারী-বেসরকারী অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ, সমাবেশ-কুচকাওয়াজ, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ দোয়া ও প্রার্থনা, আলোচনা সভা, প্রীতি খেলাধুলা, গুরুত্বপূর্ণ স্থাপনা ও সড়কসমূহ আলোক সজ্জিতকরণ, হাসপাতাল- এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন ইত্যাদি।

Loading

শেয়ার করুন: