মতলব উত্তরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় বিজয় দিবস পালিত

মনিরা আক্তার মনি:

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় যথাযোগ্য মর্যাদায় সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান,রাজনৈতিক সংগঠন মহান বিজয় দিবস পালন করেছে।১৬ ডিসেম্বর সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-আধা সরকারি,বেসরকারি,স্বায়ত্তশাসিত অফিস,ব্যক্তি মালিকানাধীন ভবনসমূূহ ও বাজারস্থ দোকানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়া মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ,আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

১৬ ডিসেম্বর বুধবার সকালে উপজেলা চত্ত্বরে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে¢ ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলী জানিয়েছে, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, মতলব উত্তর থানা, উপজেলা যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, উপজেলা জাতীয় পার্টি, ছেংগারচর পৌর জাতীয় পার্টি, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ’সহ বিভিন্ন সংগঠনসহ সর্বস্তরের মানুষ। আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার ¯েœহাশীষ দাসের সভাপতিত্বে ও সহকারী শিক্ষা অফিসার মাজফুজ মাহফুজ মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাড. নুরুল আমিন রুহুল।

আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস, মুক্তিযোদ্ধাদের পক্ষে মিয়া মো. জাহাঙ্গীর আলম, সহকারী কমিশনার ভূমি আফরোজা হাবিবা শাপলা, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা।

প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাড.নুরুল আমিন রুহুল বলেন,আমরা বিজয়ী জাতি একথা সবসময় মনে রাখতে হবে। এক মুহুর্তের জন্য ভুললে চলবে না। তিনি মুক্তিযুদ্ধের মহান শহীদ এবং সম্ভ্রমহারা মা-বোনদের এবং দেশের অভ্যন্তরে যারা মুক্তিযোদ্ধাদের সহযোগিতা করেছেন তাদের প্রতি শ্র্রদ্ধা জানান।

এ সময় উপজেলায় কর্মরত বিভাগীয়া কর্মকর্তাবৃন্দ,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,জনপ্রতিনিধি,শিক্ষক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Loading

শেয়ার করুন: