মরহুম শফিকুর রহমান ভূঁইয়ার স্মরণসভা

নিজস্ব প্রতিবেদক:

চাঁদপুর পৌরসভার নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী শফিকুর রহমান ভূঁইয়ার স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ মার্চ রোববার বিকেলে শহরের মুনিরা ভবনে এই স্মরণসভা অনু্ষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত পরিচালনা করেন বেগম মসজিদের খতিব মাওলানা মুফতি মাহাবুবুর রহমান।

বক্তারা বলেন, চাঁদপুর পৌরসভার সাবেক সফল চেয়ারম্যান শফিকুর রহমান ভূঁইয়া একজন সৎ, আদর্শবান রাজনীতিবিদ ছিলেন। তার মৃত্যুর দিনে, তার জানাজায় চাঁদপুরের সর্বস্তরের মানুষের উপস্থিতি সেটিই প্রমাণ করেছে। চাঁদপুরের ইতিহাসে স্মরণকালের এত বড় জানাজা আর দেখা যায়নি। শফিকুর রহমান ভূঁইয়া ছিলেন কর্মীবান্ধব নেতা। তার জীবনের সবচেয়ে বড় অংশটি ছিল রাজনীতি। দলের নেতাকর্মীদের তিনি নিজের পরিবারের লোক হিসেবে জানতেন। চাঁদপুর জেলা বিএনপিতে তার অনেক অবদান রয়েছে।

বক্তারা বলেন, শফিকুর রহমান ভূঁইয়া রাজনৈতিক জীবন থেকে আমাদের অনেক কিছু শিখার আছে। তিনি জীবনের শেষ প্রান্তে এসে চাঁদপুর জেলা বিএনপি দীর্ঘদিনের অন্তর্কোন্দলের অবসান ঘটিয়ে দলকে ঐক্যবদ্ধ করে গেছেন। এটি ছিল তার জীবনের আরেকটি অন্যতম প্রাপ্তি। কাজেই শফিকুর রহমান ভূঁইয়া মরেননি তিনি চাঁদপুর জেলা বিএনপি’র নেতা-কর্মীদের মাঝে বেঁচে আছেন বেঁচে থাকবেন। তার থেকে আমাদের শিক্ষা নিতে হবে, মানুষের কল্যাণে কাজ করতে হবে।

জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক সিনিয়র যুগ্ন আহবায়ক অ্যাড. সলিম উল্লাহ সেলিম ও মুনীর চৌধুরীর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন,শফিকুর রহমান ভুইয়ার মেয়ে শারমিন আক্তার জুঁই, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক সফিউদ্দিন আহমেদ, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ মাস্টার, জেলা নাগরীক ঐক্যের সভাপতি অ্যাড. ফজলুল হক সরকার, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. ইকবাল বিন বাশার,জেলা গগণফোরামের সভাপতি অ্যাড. সেলিম আকবর, জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা বিল্লাল হোসেন মিয়াজি, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাওলানা এএইচ এম আহসান উল্ল্যাহ, জামায়াত নেতা অ্যাড. সালাহ আহমেদ, ফরিদ গঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শরীফ মো.ইউনুস, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাড. জহির উদ্দিন বাবর, হাজীগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব ড.আলমগীর কবির পাটওয়ারী, সদর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সদর উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামসুল ইসলাম মন্টু সাবেক ছাত্রনেতা ও চাঁদপুর সরকারি কলেজের সাবেক জিএস মোশারফ হোসাইন, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি রাফিউস শাহাদাত ওয়াসিম,জেলা যুবদলের সাবেক সভাপতি আফজাল হোসেন, শাহরাস্তি পোরসভার সাবেক মেয়র মোস্তফা কামাল, হাইমচর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম শফিক, মতলব দক্ষিণ উপজেলা বিএনপির সহ-সভাপতি শফিকুর রহমান সাগর, মতলব দক্ষিণ পৌর বিএনপির সভাপতি সোয়েব আহমেদ সরকার, মতলব উত্তর উজেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হক জিতু, জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মানিকুর রহমান মানিক, সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক হযরত আলী বেপারী, জেলা শ্রমিক দলের সাধানণ সম্পাদক হাবিবুর রহমান ভুইয়া, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, জেলা ছাত্রনেতা সফিউদ্দিন বাবলু।

অনুষ্ঠানের শুরুতেই কোরআন তেলাওয়াত করেন ওলামা দলের সভাপতি জাকির হোসেন পাটওয়ারী।

Loading

শেয়ার করুন: