মুক্তিযোদ্ধা সংগঠক কালি নারায়ন লোধকে রাস্ট্রীয় মর্যাদায় দাহ

নিজস্ব প্রতিবেদক:

মহামারি করোনায় আক্রান্ত হয়ে চলে গেলে বীর মুক্তিযোদ্ধা কালি নারায়ন লোধ (৭৫)। সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে শেষ নি:স্বাস ত্যাগ করেন মুক্তিযুদ্ধে অসম সাহসী এই যোদ্ধা। পরেরদিন মঙ্গলবার দুপুর ১২ টায় রাস্ট্রীয় মার্যাদা শেষে পোস্তগোলা স্বশানে দাজ করা হয়। নিহতের ভাইপো সঞ্জয় নারায়ন লোধ জানিয়েছেন।

কালি নারায়ন লোধ হাজীগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের ছয়ছিলা গ্রামের লোধ বাড়ির মৃত চন্দ্র মোহন লোধের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের যুগ্ন মহাসচিব পদে দায়িত্ব পালন করে আসছিলেন।

নিহতের পারিবারকভাবে সূত্র জানায় ,গত সপ্তাহ খানেক তিনি ঢাকায় তার নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন। এর পরে তিনি নিজে স্কয়ার হসপিটালে গিয়ে চিকিৎসাসহ করোনা স্যাম্পল দেন। সেখানে দুইদিন পর করোনা রিপোর্ট পজেটিভ আসলে। এর পর মিরপুরেরর একটি হাসপাতালে চিকিৎসা নেন তিনি । এর মধ্যে আরো উন্নত চিকিৎসার জন্য গত দুইদিন পূর্বে মুগদা জেনারেল হাসপাতালে তর্তি হন এই ভারতীয় ট্রেনিংপ্রাপ্ত মুক্তিযুদ্ধা। সর্বশেষ সোমবার সন্ধ্যা সাড়ে ৭ টায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

এদিকে মঙ্গলবার রাজধানীর পোস্তগোলা স্বশানঘাটে রাস্ট্রীয় মর্যাদা শেষে দাহ করা হয়। চিরকুমার কালি নারায়ন লোধের মৃত্যুুতে হাজীগঞ্জের মুক্তিযোদ্থাদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

Loading

শেয়ার করুন: